মোটোরোলা Moto G5 Plus Review: নিজের সেগমেন্টের এখন পর্যন্ত একমাত্র শক্তিশালী ফোন

By Team Digit | আপডেট করা 14-Mar-2018

ডিজিট নির্ধারণ

/100
ব্যবহারকারী রেটিং : 3.3333333333333/5 আউট অফ 3 রিভিউ
Advertisements

HP Back to College Deals

Up to ₹14500.00 Savings plus 5% additional Cashback on HP Laptops & Desktops

Click here to know more

নির্ণয়

এই সময় মোটো জি৫ প্লাস দামি ফোন, তবে এতে উন্নত ক্যামেরা আছে। এতে উন্নত কন্ট্রাস্ট ও ডায়নামিক রেঞ্জ আছে, এই ধরনের অন্য ফোনে ছবি তোলার জন্য যা নেই। এতে চিত্তাকর্ষক ব্যাটারি লাইফ ও নির্ভরযোগ্য কর্মক্ষমতা আছে।  মোটোরোলা যদি এতে ওয়াটারপ্রুফ ডিভাইস যোগ করে তবে, এটি অবশ্যই অন্যতম সেরা ফোন হবে।

Buy মোটোরোলা Moto G5 Plus
পাওয়া যাচ্ছে ₹ 11500
আউট অফ স্টক ₹ 14999

মোটোরোলা Moto G5 Plus : Detailed Review

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নোকিয়ার ফিরে আসার সঙ্গে মোটোরোলার ইভেন্টটি ক্ল্যাস করে। এর ফল স্বরূপ অনেকের দৃষ্টিই নোকিয়ার ফোনের দিকে চলে গেছিল, তাই ২০১৭ সালের অন্যতম সেরা ফোনের দিকে তার প্রাপ্যের থেকে অনেক কম কৌতূহল দেখা গেছিল। এই   Moto G5 Plus হল কোম্পানির সেরা মোটো জি সিরিজের পঞ্চম ইট্রিয়েসন, এবং এটি অনেক বেশি দ্রুত গতি সম্পন্ন। 

এর ১২ এমপি রেয়ার ফেসিং ক্যামেরা একে অন্যের থেকে আলাদা করেছে। এতে স্যামসং গ্যালাক্সি এস৭ এর মতন একই অ্যাপার্চার আছে, এতে ডুয়েল-পিক্সাল টেকনলজি আছে এস৭ এর মতন, এবং  এতে  f/১.৭ অ্যাপার্চার বুটও আছে।  এটি বাজাটের মধ্যে থাকা একটি ফোন।

Advertisements

ক্যামেরা

এক সপ্তাহ আগে আমরা এই ফোনটি হাতে পেয়েছি, যা এর ক্যামেরা টেস্ট করার জন্য যথেষ্ট সময়। এর বাকি ডিটেলস আগেই বলা হয়েছে তবে এতে কি সেন্সার ব্যবহার করা হয়েছে মোটোরোলা সেবিষয়ে কিছু বলে নি। বহুল ব্যবহৃত USSD কোড এই ডিভাইসে আর কাজ করেনা, তাই আমরা এর সেন্সারটি নির্ধারণ করতে পারিনি। আপনি এতে ডুয়েল পিক্সাল প্রযুক্তির একটি দ্রুত ব্যাখ্যা পাবেন।

ক্যামেরাটির একটি ব্রিফ লুক হল এই যে, এতে একটি শক্তিশালী সেন্সার আছে স্যামসং গ্যালাক্সি এস৭ এর মতন। জি৫প্লাস এর বাজেটের মধ্যে যা যথেষ্ট গ্রহণ যোগ্য। ক্যামেরাটি র গুরুত্ব এর চিত্তাকর্ষক ডায়নামিক রেঞ্জ এর ফোকাস যা হোয়াইট ব্যাল্যান্স ও সমস্ত দিক থেকে রঙিন ছবি রিপ্রোডাকশন করে। 

Advertisements

The Moto G5 Plus produces high dynamic range and warm colours on regular daylight condition

মোটো জি৫ প্লাসের ছবিতে খুব ভাল রঙ ভাল আসে,  এবং এর টোনাল কোয়ালিটিও ভাল এবং এর ডুয়াল ক্যামেরা Honor 6X এবং   Coolpad Cool এর মতন। এর আইএসও লেভেল সাধারনত ৫০ ও ৮০ র মধ্যে থাকে। 

Low light shots can be really good, given enough time.

ক্যামেরার একটি ব্রিফ লুক এই যে এটি বেশ পরিষ্কার ছবি দেয় আবার এতে স্যামসং এস৭ এর মতন অত শক্তিশালী সেন্সর নেই। তবে জি৫ প্লাস বাজেট ফোনের জনয় যা গ্রহণযোগ্য। 

ফোনটি র এইএসও লেভেল ভাল হলেও ১০০% জুমের সময় এটি যথেষ্ট পরিষ্কার নয়। সোসাল মিডিয়া ব্যবহার করার জন্য মোটো জি৫ প্লাস এই বাজেটের ফোনের মধ্যে যথেষ্ট ভাল। 

প্রসেসিং স্পিড ও ফোকাসিং এর ক্ষেত্রে এর ক্যামেরা দুর্বল।  স্যামসং এস৭ এর সঙ্গে তুলনায় থাকা ফোনটির ক্ষেত্রে এই দুর্বলতা অবাক করার মতন। অল্পআলোয় ছবি তোলার সময় এর ক্যামেরার ছবি খারাপ। 

বিল্ড ও ডিজাইন

এই স্মার্টফোনটি মেটালিক ডিজাইনের। মোটোজি ৫ ও জি৫ প্লাসের পেছনের কভারে ননরিমুভেবল অ্যালুমিনিয়াম প্লেট আছে। এটি একে প্রিমিয়ার লুক দিয়েছে যা, আগের মোটো জি সিরিজ ডিভাইসের মধ্যে যা একটি আপগ্রেডেসন। যদিও এটিকে the Redmi Note 4, Honor 6x ও Coolpad Cool এর মতন। 

এই স্মার্টফোনটি মেটালিক ডিজাইনের। মোটোজি ৫ ও জি৫ প্লাসের পেছনের কভারে ননরিমুভেবল অ্যালুমিনিয়াম প্লেট আছে। এটি একে প্রিমিয়ার লুক দিয়েছে যা, আগের মোটো জি সিরিজ ডিভাইসের মধ্যে যা একটি আপগ্রেডেসন। যদিও এটিকে the Redmi Note 4, Honor 6x ও Coolpad Cool এর মতন। 

ডিভাইসটিকে কমপ্যাক্ট করতে মোটো এবার এর স্ক্রিন একটু ছোট করেছে। সিংল হ্যান্ড ব্যবহার করার জন্য এর অল্প ওয়াইড হওয়া খুব একটা সুবিধা জনক নয়। গত বারের মতন এর সামনের ফিঙার প্রিন্ট  সেন্সর আছে।

পারফর্মেন্স

স্ন্যাপড্র্যাগন ৬২৫ পাওয়ার ও এফিসিয়েন্সির মধ্যে ব্যাল্যান্স করে। কোয়ালকম এর 14nm সস্তায়  eight Cortex-A53 cores ব্যবহার করেছে যা 2GHz পর্যন্ত আছে। 

আটটি কোরই অ্যাকটিভ আছে, যদিও এর বেসির ভাগই 1GHz এর নীচে।  আপনি গেম খেলার সময় বা অন্য ভারি অ্যাপলিকেশেনের ক্ষেত্রে  এতে 2GHz এর চারটি কোর ক্লক পাবেন । ফাস্ট অ্যাপ গুলি লোড হতে সময় লাগবে।  Asphalt 8, এর মতন অ্যাপ এর জন্য আপনার ফোন কিছুক্ষণের জন্য থেমে যাবে।  

 

মোটো জি ৫প্লাস ফোনটি একটি বড় শাটার ফ্রি পারফরমেন্স দেয়। এটি স্ন্যাপড্র্যাগন 625 SoC, 4GB  র‍্যাম যুক্ত এবং মোটোরোলার পক্ষ থেকে একটি বুদ্ধিমান ইঞ্জিনিয়ারিং এর নমুনা। যদিও এটি স্ন্যাপড্র্যাগন 650 or 652 দিয়ে একটি আরও ভাল হতে পারত এই প্রশ্নটি থেকে যায়। 

ব্যাটারি

এত কিছু ফিচার যুক্ত এই ফোনটি 3000mAh ব্যাটারি দিয়ে চালানো একটু মুস্কিল। যদিও মোটো জি ৫ প্লাস এই ব্যাটারি দিয়ে মোটামুটি একদিন ফোনটি চালিয়ে দিতে পারে। 

 

 

 

ডিসপ্লে ও ইউআই

মোটো জি ৫প্লাসে 5.2 ইঞ্চির  1080p ডিসপ্লে যুক্ত, এতে 424ppi পিক্সের ডেনসিটি আছে। এখন মোটামুটি সব ফোনে এরকম ডিসপ্লেই থাকে তাও ফোনটি দেখতে খারাপ নয়। দাম অনুসারে ডিসপ্লেটি ঠিক আছে কিন্তু এতে এর থেকে বেশি আর কিছু আশা করা উচিত হবে না। এর আগে মোটোরোলা নিজেই এর থেকে  ভাল ডিসপ্লে দিয়েছে। ফোনটি অ্যানরয়েড নুগা দ্বারা চালিত হয়। মোটোরোলার এই ফোনে ডান দিক বাঁ দিকে সোয়াইপ করা যাবে ফিঙারপ্রিন্ট সেন্সর দিয়ে। 

উপসংহার

মোটোরোলা এখনও পর্যন্ত আমাদের এর দাম জানায়নি। সাধারণত মোটো জি সিরিজের দাম ১৫,০০০ টাকার কাছাকাছি হয়। ২০,০০০ টাকা দামের মধ্যে মোটো জি ৫ প্লাস এই মুহূর্তে সেরা ক্যামেরা দিচ্ছে, এটি খুব শক্তিশালী ডিভাইস না হওয়া সত্তেও এটি নিজের কাজ ঠিক ভাবে করছে।

মোটো জি৫ প্লাস অবশ্যই তাদের জন্য ভাল যারা একটি ভাল ক্যামেরার কথা ভাবছিলেন, এবং এটি বাজেট প্রাইজের মধ্যে এটি বেশ ভাল।  

মোটোরোলা Moto G5 Plus Key Specs, Price and Launch Date

Price:
Rs. 11500
Release Date: 09 May 2017
Variant: 16GB , 32GB
Market Status: Launched

Key Specs

  • Screen Size
    5.2" (1080 x 1920)
  • Camera
    12 | 5 MP
  • Memory
    16 GB/3 GB
  • Battery
    3000 mAh
Team Digit

Email Team Digit

Follow Us

About Me: All of us are better than one of us. Read the detailed BIO to know more about Team Digit Read More

হট ডিলস

ভিউ অল