iPhone-এ এল নতুন আপডেট, সুরক্ষা বাড়িয়ে দূরে রাখবে হ্যাকারদের, দেখুন ইনস্টল করার উপায়

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 25 Jan 2023 20:35 IST
HIGHLIGHTS
  • iPhone -এ এল iOS 16.3 আপডেট

  • এই আপডেট একাধিক সুরক্ষা ফিচার যুক্ত হল আইফোনে

  • হ্যাকারদের দূরে ঠেকাতে বাড়ানো হল সুরক্ষা

iPhone-এ এল নতুন আপডেট, সুরক্ষা বাড়িয়ে দূরে রাখবে হ্যাকারদের, দেখুন ইনস্টল করার উপায়
iPhone-এ এল নতুন আপডেট, সুরক্ষা বাড়িয়ে দূরে রাখবে হ্যাকারদের, দেখুন ইনস্টল করার উপায়

গত বছরের শেষদিকে বাজারে লঞ্চ করেছে iPhone 14 সিরিজ। এই সিরিজ লঞ্চ হতে না হতেই ইতিমধ্যেই iPhone 15 নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। এই ফোনে কী কী ফিচার থাকবে তাই নয় চলছে জোর জল্পনা। সাধারণ মানুষের অনেকের কাছেই এই ফোন ধরাছোঁয়ার বাইরে। তবুও ভাল জিনিসের প্রতি আগ্রহ কার না থাকে! অনেকেই এই ফোনের বিষয় জানতে চান। আপডেটেড থাকতে চান। কিন্তু Apple -এর ফোনের দাম যতই বেশি হোক না কেন এই ব্র্যান্ডের প্রতিটি সিরিজের একটি করে মিনি মডেল আছে। আর এই মডেলের দাম বেশ অনেকটাই কম থাকে। ফলে সেটা চাইলে অনেকেই কিনতে পারবেন। তবে এই ব্র্যান্ড যে কেবল গ্রাহকদের কথা ভেবে নানা ধরনের মডেল আনে সেটাই নয়, গ্রাহকদের নানা বিষয় তাঁরা মাথায় রাখে। গ্রাহকদের সুরক্ষা বাড়াতে হামেশাই এই সংস্থার তরফে iOS আপডেট করতে থাকে। ডিজাইন আপডেট করে। ফলে এই মার্কিন সংস্থা প্রতিনিয়ত তাঁদের গ্রাহকদের চমক দিতেই থাকে। 

Apple -এর তরফে সদ্য একটি সফটওয়্যার আপডেট আনা হয়েছে। এই আপডেটের নাম iOS 16.3। যাঁরা এখন আইফোন ব্যবহার করে থাকেন যেখানে iOS 16 রয়েছে তাঁরা এই নয়ন আপডেট পেয়েছেন। আর এই আপডেটের সঙ্গেই তাঁদের ফোন আরও নিরাপদ হয়ে উঠতে চলেছে। বাড়ছে সিকিউরিটি এবং স্টেবিলিটি। আপনি এখনও এই সফটওয়্যার আপডেট পাননি? দেখুন এখানে আপনি কোন কোন সুবিধা পাবেন। 

কী কী ফিচার মিলবে এই আপডেটে? 

iOS 16.3 আপডেটটির সাইজ 600 MB। অতিরিক্ত সিকিউরিটি ফিচার সহ এই আপডেট এল। যদিও Apple এবং iPhone এর তরফে আগেই এই আপডেটের কথা জানানো হয়। এখানে মিলবে iCloud- এ এন্ড টু এন্ড এনক্রিপশন, 2 ফ্যাক্টর অথেনটিফিকেশন। এছাড়াও গ্রাহকরা এখানে জরুরি অবস্থার জন্য SOS ফিচার নিয়ে এসেছে। 

দুটি নতুন ওয়ালপেপার যুক্ত হয়েছে এই আপডেটের কারণে। গ্রাহকরা এখন থেকে চাইলে এই দুটি আপডেটকে সেটিংস মেনু থেকে অ্যাকসেস করতে পারবেন। এছাড়া তাঁরা চাইলে লক স্ক্রিন থেকেও এই ওয়ালপেপারের অ্যাকসেস পাবেন তাঁরা। তবে কেবল iPhone -এর জন্য নয়, Apple -এর তরফে তাদের Apple Watch- এর জন্য সফটওয়্যার আপডেট আনা হয়েছে। এটার জন্য Watch OS 9.3 আপডেট আনা হয়েছে। 

ios 16.3

কোন কোন ফোনে মিলবে এই আপডেট? 

Apple- এর সমস্ত নতুন ফোনেই এই আপডেট মিলবে। iPhone 8 হোক কিংবা iPhone SE সেকেন্ড Gen ফোনেও এই আপডেট মিলেছে। এমনকি 2nd জেনারেশন Homepod ব্যবহার করেন যাঁরা তাঁরাও এই আপডেট পাবেন।  কিন্তু এটা কাজ করবে কেবল নতুন মডেলগুলোতে। Wifi -এর সাহায্যে এই আপডেট ব্যবহার করা যাবে বলে জানিয়েছে Apple। এই সংস্থার তরফে জানানো হয়েছে এই নতুন আপডেট আইফোন ব্যবহারকারীদের এই ফোনের ব্যবহারকে আলাদা মাত্রায় নিয়ে যাবে। এখানে কেবল iCloud নয়, ছবি থেকে নোটস, ইত্যাদি সব কিছুই চলে আসবে এন্ড টু এন্ড এনক্রিপশনের আওতায়।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Subhasmita Kanji
Subhasmita Kanji

Email Email Subhasmita Kanji

Follow Us Facebook Logo

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

Ios 16.3 update rolled out with several security features for iphone users

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

VISUAL STORY ভিউ অল