WWDC 2018: অ্যাপল, আইওএস ১২, ARkit ২ এবং আরো অনেক জিনিসের ঘোষণা

Eng
দ্বারা Digit Bangla | পাবলিশড অন 05 Jun 2018
HIGHLIGHTS
  • ধারণা করা হচ্ছে যে আইওএস 12 perfmon মাথায় রেখে ডিজাইন করা হয়েছে এবং UI তেমন পরিবর্তন করে না , ARKit অনেক নতুন বৈশিষ্ট্য এবং সংযোজন করার জন্য আরো ২ জন রয়েছে

WWDC 2018: অ্যাপল, আইওএস ১২, ARkit ২ এবং আরো অনেক জিনিসের ঘোষণা
WWDC 2018: অ্যাপল, আইওএস ১২, ARkit ২ এবং আরো অনেক জিনিসের ঘোষণা

অ্যাপল এর ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্স 2018 (Dabalayuudbalayuudisi) কার্যক্রম শুরু করেছে । টিম কুক মূল বিষয় প্রবর্তন করেন । তিনি এই সপ্তাহে $100বিলিয়ান  ডলার আয় করে 20,000,000-এর মতো কিছু চমকপ্রদ অন্তর্দৃষ্টি শেয়ার করেছেন । এর পরে আইওএস ১২-এ অনুষ্ঠানের সবচেয়ে প্রতিক্ষীত ঘোষণা । অ্যাপলের সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এর সিনিয়র ভিপি কার্ল Federighi নতুন অপারেটিং সিস্টেমের বৈশিষ্ট্য তুলে ধরার জন্য মঞ্চে আসেন, কিন্তু কয়েক নম্বরে সামনে আসার আগে নয়, যেমন — আইওএস ১১-এর মধ্যে মাত্র সাত সপ্তাহের মধ্যে তাদের অর্ধেক গ্রাহকের আপডেট দেওয়া হয় । অ্যাপল বলছে, নতুন আইওএস ১২-এর সঙ্গে ডিসপ্লে করছেন তিনি । "বসলেও " "আর কিছু ভালো খবর হচ্ছে আইওএস ১১-এর সব ডিভাইস আইওএস ১২-এ সমর্থন করবে ।

অ্যাপল বলছে, নতুন ওএস 40 শতাংশ দ্রুততর অ্যাপ, 50 শতাংশ দ্রুততর কীবোর্ড পপ-আপগুলি এবং 70 শতাংশ দ্রুততর ক্যামেরা বুট-আপ চালু করবে পুরনো ডিভাইসে । অন্য একটি যুক্ত ডিভাইসের কার্যক্ষমতা হচ্ছে ' ঢালু-আপ এবং ঢালু-ডাউন ' কার্যক্ষমতা প্রমোশনের জন্য, যা নতুন আইওএস-এ হালনাগাদ করা সব ডিভাইসে সক্রিয় থাকবে । এটা Perfmon জন্য, কিন্তু কোম্পানির আরও কয়েকটি আপডেট আছে এবং এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে নতুন ARKit ২ । এটি এখন নতুন বৈশিষ্ট্যগুলি নিয়ে আসে যেমন অংশীদারি অভিজ্ঞতা, সর্বক্ষণ এআর এবং আরো যা ব্যবহারকারীদের মধ্যে পরস্পরের সাথে যোগাযোগ করতে সম্মতি দেয়, নির্দিষ্ট স্থানে, অবজেক্ট শনাক্তকরণ এবং ইমেজ ট্র্যাকিং VR অভিজ্ঞতা ।

Usdz নামে একটি নতুন খোলা ফাইল ফরম্যাটে পিক্সারের সঙ্গে অংশীদারীত্ব করেছে অ্যাপল । কোম্পানিটি বলছে যে এটি আইওএস-এ এমন সব জায়গায় আছে, যার মধ্যে রয়েছে বার্তা, সাফারি, মেইল, ফাইল এবং সংবাদ । অ্যাডোবি, Atodsock, Sakechaphaib এবং অন্যান্য কোম্পানি নতুন এআর ফাইল বিন্যাস এবং CTOs সন্যাসী Parasnis, Evipi এবং অ্যাডোবি বলে সমর্থন করবে জাতক Uesadijed জন্য মৌলিক সমর্থন আসছে অ্যাডোবি ক্রিয়েটিভ ক্লাউড-এ । আইওএস ডিভাইসের জন্য পরিমাপ করা অ্যাপটি বাস্তব-জীবনের বস্তুর পরিমাপ গ্রহণে অ্যান্টিঅক্সিড্যান্ট ব্যবহার করে । এটি ভিন্ন আকারের, উদাহরণস্বরূপ আয়তাকার, এবং তাদের আকারের দ্বিমাত্রিক চিত্র প্রদর্শন করতে বলা হয়. USDZ ফরম্যাট ইন্টারনেট এবং ব্যবহারকারীরা সার্ফিং করার সময় কাজ করবে এবং 3d পরিসরে অবজেক্ট দেখতে ইমেজ ব্যবহার করতে সক্ষম হবে.

Tags:
WWDC 2018 Apple iOS 12 ARkit 2
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements