WWDC 2018: অ্যাপলের তৈরি TvOS 12 এবং WatchOS 5 এর প্রাকদর্শন, এবং ওয়াচ এর মধ্যে অ্যাড করেছে

Eng
দ্বারা Digit Bangla | পাবলিশড অন 05 Jun 2018
HIGHLIGHTS
  • নতুন TvOS অ্যাপল টিভি ৪ ও অ্যাপল টিভি চতুর্থ প্রজন্মের জন্য বিনামূল্যে সফটওয়্যার আপডেট প্রদান করবে এছাড়াও WatchOS ৫ও দেখিয়েছে

WWDC 2018: অ্যাপলের  তৈরি TvOS 12 এবং WatchOS 5 এর প্রাকদর্শন, এবং ওয়াচ এর মধ্যে  অ্যাড করেছে

ডলবি Atmos অডিওর সহায়তায় অ্যাপল টিভি 4k সিনেমাটিক অভিজ্ঞতা গ্রহণ করে পরবর্তী পর্যায়ে অ্যাপল Tivioes ১২-এর একটি নতুন অপারেটিং সিস্টেম তৈরি করে, যা বড় পর্দায় বিনোদন উপভোগের জন্য ডিজাইন করা হয়েছে । অ্যাপল ডেভেলপার প্রোগ্রামের সদস্যদের কাছে Tivioes ডেভেলপার প্রিভিউ এখন সহজলভ্য । নতুন tivioes অ্যাপল টিভি ৪ ও অ্যাপল টিভি চতুর্থ প্রজন্মের জন্য বিনামূল্যে সফটওয়্যার আপডেট প্রদান করবে । Tivioes ১২-এর সাথে অ্যাপল টিভির একমাত্র স্ট্রিমিং প্লেয়ার হয়ে উঠবে 4k ডলবি ভিশন এবং ডলবি Atmos প্রত্যয় এবং উচ্চ-গুণমান সিনেমাটিক অভিজ্ঞতা ।

কোম্পানিটি দাবি করেছে যে অ্যাপল টিভি অফার 4k গ্রাহকদের 4k hdr সিনেমা সবচেয়ে বড় সংগ্রহের মধ্যে রয়েছে, যার মধ্যে ফ্রি ৪-এর hdr সুবিধার জন্য গ্রাহকের itunes লাইব্রেরি এর আগে কেনা হয়েছে । অ্যাপল বলেছে এটি পতন হবে, ডলবি Atmos-সমর্থিত সিনেমা itunes সবচেয়ে বড় সংগ্রহ যেখানে ডলবি Atmos অডিও থাকবে ।

কোম্পানিটি আরো ঘোষণা করেছে যে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম ক্যাবল অপারেটর সনদ যোগাযোগ ব্যবস্থা তৈরি করবে, এর গ্রাহকরা অ্যাপল টিভি 4k অফার করতে শুরু করেছে । আইফোন মেকার জানিয়েছে যে এই বছরের শেষে গ্রাহক বেশ কয়েকটি লাইভ চ্যানেল এবং আইফোন এবং আইপ্যাড-এ একটি নতুন স্পেকট্রাম টিভি অ্যাপের মাধ্যমে সিরি, যার মধ্যে প্রায় 50,000,000 পরিবার, ইন্টিগ্রেটেড অ্যাপল টিভি অ্যাপ ব্যবহার করে ।

এছাড়া, অ্যাপল বলেছে, এই সহযোগিতার অংশ হিসেবে, সনদ গ্রাহকের আইফোন ও আইপ্যাড তাদের মোবাইলের উপস্থিতি বৃদ্ধি হিসেবে উপস্থাপন করবে । TvOS ১২ এর সাথে, অ্যাপল এই প্রত্যয়ন প্রক্রিয়াটিকে জিরো সাইন-অন দিয়ে আরো সরল করেছে ।

 "অ্যাপল টিভি কেবল ব্যবহারকারীর ব্রডব্যান্ড নেটওয়ার্ক শনাক্ত করে এবং স্বয়ংক্রিয়ভাবে তাদের সদস্যতার মাধ্যমে গৃহীত সকল সমর্থিত অ্যাপসের মধ্যে সাইন-ইন-টাইপ করার প্রয়োজন নেই । কোম্পানিটি বলেছে যে এটি বছরের শেষে সনদ নিয়ে জিরো সাইন চালু করবে এবং সময়ের সাথে সাথে অন্যান্য সরবরাহকারীদের সম্প্রসারিত করবে ।

আইওএস ১২-এর মাধ্যমে অ্যাপল টিভি অ্যাপে সহজেই সাইন ইন করার জন্য আইফোন ও আইপ্যাড থেকে অ্যাপলের টিভি autofill পাসওয়ার্ড সুরক্ষিত করতে পারবে ব্যবহারকারীরা । অ্যাপল টিভির ব্যবহারকারীদের জন্য আইফোন বা আইপ্যাড-এর নিয়ন্ত্রণ কেন্দ্রের সাথে যুক্ত হবে অ্যাপল tv রিমোট, যা ব্যবহারকারীদের তাৎক্ষণিক প্রবেশাধিকার দেবে অ্যাপল টিভি নিয়ন্ত্রণসমূহ ।

অ্যাপল এছাড়াও WatchOS ৫, একটি  দেখা যায় যা ব্যবহারকারীদের সুস্থ ও সংযুক্ত থাকতে সাহায্য করবে । অ্যাপল ওয়াচ ৫ ফিটনেস, একটি শক্তিশালী সহচর, অনেক নতুন বৈশিষ্ট্যের সাথে যোগাযোগ এবং বিজ্ঞপ্তির জন্য, কোম্পানি বলেছে, সিরি, কোন কার্যকলাপ শেয়ারকরণ প্রতিযোগিতা, স্বয়ংক্রিয়-ওয়ার্কাউট শনাক্তকরণ, উন্নত চলমান বৈশিষ্ট্য, ওয়াকি-সবাক, অ্যাপল পডকাস্ট এবং তৃতীয় পক্ষের অ্যাপস অন্তর্ভুক্ত.

WatchOS ৫ এখন ব্যবহারকারীরা সাত দিনের কার্যকলাপ প্রতিযোগিতার মধ্যে প্রতিযোগিতা করতে সক্ষম, সক্রিয়তা বলয় বন্ধ করতে, পয়েন্ট অর্জনের জন্য, যখন আপনাকে সপ্তাহে কোচিং বিজ্ঞপ্তি থেকে সাহায্য আমন্ত্রণ জানানো হয় ।

শুধু তাই নয়, স্বয়ং-ওয়ার্কাউট শনাক্তকরণ সঠিক workouts শুরু করার জন্য একটি সতর্কবার্তা প্রদান করে এবং Retaroektiv ঋণ দেয় । WatchOS ৫ এছাড়াও উচ্চ-কার্যক্ষমতার বৈশিষ্ট্য প্রদান করে, যেমন-ইনডোর এবং আউটডোর দৌড়ের জন্য এবং হাঁটার জন্য এক নতুন গতির অ্যালার্ম, যেমন-ব্যবহারকারীদের মধ্যে রয়েছে তাদের নির্দিষ্ট লক্ষ্য গতি ফিরে আসা বা বের করা ।  সতর্কতা জারি করা হয়েছে । update এছাড়াও ওয়াকি-টকি নিয়ে আসে, ভয়েস দিয়ে যোগাযোগ করার নতুন উপায় এবং কব্জির উপরে একবার টোকা দিন । এই নতুন ওয়াচ-টু-ওয়াচ সংযোগ দ্রুত, ব্যক্তিগতকৃত এবং সারা বিশ্বের ওয়াই-ফাই বা সেলুলার ব্যবহারকারীদের মধ্যে যেকোন সামঞ্জস্যপূর্ণ অ্যাপল ওয়াচ-এর মধ্যে সক্রিয় হতে পারে ।

এছাড়াও একটি নতুন ওয়াচ ফেস ছবি প্রকাশ করেছে, যা অ্যাপল ওয়াচ ব্যবহারকারীদের অ্যাপল ওয়াচ অ্যাপে ফেস গ্যালারি থেকে ডাউনলোড করতে পারবে । প্রাইড এডিশন বোনা নাইলন ব্যান্ড অনেক LGBTQ অ্যাডভোকেসি সংস্থার দানের সাথে একটি নতুন রংধনু বার আপডেট করা হয়েছে.

WatchOS ৫ এই পতনকে অ্যাপল ওয়াচ সিরিজ ১-এ ফ্রি আপডেট হিসেবে প্রদান করবে এবং পরে আইওএস ৫ বা পরে আইওএস ১২ এর প্রয়োজন হবে । মূল অ্যাপল ওয়াচ-এ WatchOS ৫ পাওয়া যাবে না । আইফোন-এ অ্যাপল ওয়াচ অ্যাপে ফেস গ্যালারি থেকে দেখার জন্য প্রাইড ওয়াচ পাওয়া যায় এবং আইওএস 11.4 এবং WatchOS 4.3.1 প্রয়োজন । আজ অ্যাপলের অনলাইন স্টোরে নতুন প্রাইড এডিশন বোনা নাইলন পাওয়া যাচ্ছে এবং এই সপ্তাহান্তে অ্যাপল স্টোর এবং অ্যাপল অনুমোদিত বিতরণকারি পাওয়া যাবে । ভারতে প্রাইড এডিশন বোনা নাইলন ব্যান্ড শুরু হয় 3,900 রুপিতে ।

অ্যাপলের চিফ অপারেটিং অফিসার জেফ উইলিয়ামস বলেন,  0 "অ্যাপল ওয়াচ আমাদের গ্রাহকদের সংযুক্ত থাকতে সাহায্য করছে, তাদের সুস্থতা বৃদ্ধি করতে পারে এবং অনেক ক্ষেত্রে জীবনের বিপজ্জনক শর্ত শনাক্ত করতে পারে । WatchOS ৫-এর উদ্বোধনের সাথে সাথে আমরা নতুন কার্যকলাপ ও যোগাযোগ বৈশিষ্ট্য চালু করতে উৎসাহী, যা নতুন পর্যায়ে পর্যবেক্ষণে নিয়ে যাবে ।  0 "

Tags:
Apple iOS WWDC Siri Shortcuts iPhone Photos
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status