দারুন এই প্রযুক্তি আর ফোন চুরি হতে দেবে না, ERICSSOn পেটেন্ট ফাইল করল

দারুন এই প্রযুক্তি আর ফোন চুরি হতে দেবে না, ERICSSOn পেটেন্ট ফাইল করল
HIGHLIGHTS

সুইডেনের কোম্পানি এরিক্সান নতুন প্রযুক্তির ফাইল পেটেন্ট করেছে

হার্ট রেট থেকে ফোন ইউজারের বিষয়ে জানা যাবে

সুইডেনের কোম্পানি Ericsson সম্প্রতি তাদের একটি পেটেন্ট ফাইল করেছে। আসলে কোম্পানি নতুন আর বড় কাজ করা টেকনলজি আনার বিষয়ে ভাবনা চিন্তা রকছে আর তাই তারা এই স্পেশাল পেটেন্ট ফাইল করেছে। আর এর ফলে ফোন চুরির চিন্তা থেকে আপনি মুক্তি পাবেন।

আসলে এই লো Friction মোডের ফ্লে ফোনের লেয়ার পাতলা হবে আর তখন প্রায়ই ফোন ভাইব্রেট করবে আর যার জন্য ফোন রিসিভ করা সমস্যার হতে পারে। আর এরিক্সন এই প্রযুক্তি পেটেন্ট করার জন্য ফেব্রুয়ারি মাসে অ্যাপ্লাই করেছিল।

এরিক্সন বলেছে যে এই প্রযুক্তির সাহায্যে মোবাইল চুরির সমস্যা কমতে পারে। এমনিতে অ্যাপেল iOS অপারেটিং সিস্টেম যুক্ত আইফোনে অ্যাক্টিভেশান লক আছে। আর এই ফিচার আশার পরে ফোন হারানোর সমস্যা স্যান ফ্রনাসিস্কোতে 38% কমেছিল।

এই প্রযুক্তির স্পেশাল ব্যাপার

কোম্পানি বলেছে যে পেটেন্ট পাওয়ার পরে এতে কাজ শুরু হবে। আর এই প্রযুক্তির বিষয়ে যদি বলি তবে তা ফোন চুরির হাত থেকা বাচানোর জন্য বায়োমেট্রিক, ফিঙ্গারপ্রিন্ট আর চেনার জন্য অপ্টিকাল সেনার দেওয়া হবে যা আলাদা আলাদা মোডে কাজ করবে। আর লো Friction মোডের মাধ্যমে হার্ত রেটও থেকেও জানা যাবে যে ফোন কে ব্যাবহার করছে। আর সেখানে হাই ফ্রিকশান মোড থেকে জানা যাবে যে ফোন কোন জায়গায় আছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo