মুক্তি পেল 'The Vaccine War' ছবির পোস্টার, Vivek Agnihotri-র ছবি কোন গল্প বলবে?

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 11 Nov 2022 16:51 IST
HIGHLIGHTS
  • মুক্তি পেতে চলেছে দ্যা ভ্যাকসিন ওয়ার

  • বিবেক অগ্নিহোত্রী নিজেই তাঁর ছবির পোস্টার প্রকাশ্যে আনলেন

  • সোশ্যাল মিডিয়ায় এই ছবির পোস্টার শেয়ার করেন পরিচালক

মুক্তি পেল 'The Vaccine War' ছবির পোস্টার, Vivek Agnihotri-র ছবি কোন গল্প বলবে?
Image Courtsey: Vivek Agnihotri's Instagram

বিবেক অগ্নিহোত্রীর ( Vivek Agnihotri) আগামী ছবির শীঘ্রই মুক্তি পেতে চলেছে। তাঁর নতুন ছবির নাম দ্যা ভ্যাকসিন ওয়ার (The Vaccine War)। বৃহস্পতিবার, 10 নভেম্বর বিবেক তাঁর এই আগামী ছবির কথা ঘোষণা করেন। বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ছবি 'দ্যা কাশ্মীর ফাইলস' এর আগে গোটা দেশ জুড়ে ঝড় তুলেছিল। কাশ্মীরি পণ্ডিতদের কথা এই ছবিতে উঠে এসেছিল। এবার তাঁর হাত ধরেই করোনার সময়ে বিজ্ঞান এবং রোগের মধ্যে যে লড়াই চলেছে সেই গল্প ফুটে উঠতে চলেছে।

বিবেক অগ্নিহোত্রী দ্যা ভ্যাকসিন ওয়ার ছবির বিষয়ে ঘোষণা করার জন্য সোশ্যাল মিডিয়াকে বেছে নিয়েছেন। বিবেক তাঁর ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন, সেই পোস্টেই তিনি এই ছবির আনুষ্ঠানিক পোস্টারের ছবি দিয়েছেন। তিনি এই পোস্টের ক্যাপশনে লেখেন, 'ঘোষণা, আপনাদের জন্য আনতে চলেছি দ্যা ভ্যাকসিন ওয়ার।' একই সঙ্গে তিনি জানান এটি একটি অবিশ্বাস্য এবং সত্যি যুদ্ধের গল্প। অনেকেই জানেন না যে ভারত কোন লড়াই লড়েছিল এই সময়। এমনটাই বিবেক অগ্নিহোত্রী তাঁর পোস্টে বলেছেন। ভারতে সেই সময় কীভাবে বিজ্ঞান, সাহস এবং মূল্যবোধ দিয়ে তখন করোনার বিরুদ্ধে লড়াই শুরু করে এবং জেতে।

দ্যা ভ্যাকসিন ওয়ার ছবিটি কবে মুক্তি পেতে চলেছে সেই কথা বিবেক তাঁর এই পোস্টে জানিয়েছেন। আগামী বছর মুক্তি পাবে এই ছবি। 15 আগস্ট 2023 এ বড় পর্দায় আসতে চলেছে দ্যা ভ্যাকসিন ওয়ার। জানা গিয়েছেন এই ছবিটি মোট 11টি ভাষায় মুক্তি পাবে। ছবির পোস্টার এবং মুক্তির দিন জানিয়েছেন বিবেক বলেছেন সকলে যেন তাঁদের শুভেচ্ছা জানান।

The Vaccine War

এই ছবিটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি করা হয়েছে। আগামী বছর 15 আগস্ট বিশ্ব জুড়ে মোট 11টি ভাষায় আসতে চলেছে। তবে এই ছবিতে কারা কারা থাকবেন সেই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। এই ছবির পোস্টার ইনস্টাগ্রামে পোস্ট করার পরই সেখানে পরিচালকের অনুরাগীদের কমেন্ট চোখে পড়ে। সেখানে এক ভক্ত জানান, 'অসাধারণ, এটি একটি বহু প্রতীক্ষিত ছবি।' অনেকেরই মতে, দেশের বিজ্ঞানী থেকে গবেষকরা যেভাবে তখন দিনক্ষণ ভুলে এই লড়াই চালিয়েছিলেন সেটা অবিস্মরণীয়। কিন্তু সেই অর্থে আমাদের দেশ কোনও প্রচার পেল না। পেল না কোনও কৃতিত্ব।

বিবেক অগ্নিহোত্রীর পোস্টে আরও এক ইনস্টাগ্রাম ব্যবহারকারী জানান, 'বাহ দারুন ব্যাপার। দ্যা কাশ্মীর ফাইলসের মতোই এই ছবিটিও দারুন জনপ্রিয়তা পাক। শুভেচ্ছা রইল।' বিবেক নিজে এই ছবির সম্পর্কে বলেন, তিনি কোভিডের সময় থেকেই এই ছবির বিষয় গবেষণা, পড়াশোনা শুরু করেছিলেন। করোনার জন্য দ্যা কাশ্মীর ফাইলস ছবির শ্যুটিং বন্ধ হয়ে গিয়েছিল বলেই জানান। তখনই তিনি এই ছবির জন্য গবেষণা করেন। ICMR, NIV বিজ্ঞানীদের থেকে বিবেক তথ্য জোগাড় করেন বলে জানান, এই বিজ্ঞানীরাই করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য ভ্যাকসিন তৈরি করেছিলেন। বিবেক জানান এই বিজ্ঞানীরা দেশের জন্য কতটা লড়াই করেছিলেন এবং একই সঙ্গে ত্যাগ স্বীকার করেছেন।

বিবেক আরও জানান এই ভ্যাকসিন তৈরি করার সময় বিজ্ঞানীদের যে কেবল বিদেশি শক্তির সঙ্গে লড়াই করতে হয়েছিল এমনটা নয়, দেশের একাংশের সঙ্গেও তাঁদের লড়াই করতে হয়েছিল। তবুও ওঁরা সমস্ত প্রতিকূলতাকে হারিয়ে সব থেকে সস্তায়, কার্যকরী ভ্যাকসিন প্রস্তুত করেছিল করোনার বিরুদ্ধে। তাই বিবেক ঠিক করেন এই বিজ্ঞানীদের কথা তিনি সকলের সামনে তুলে ধরবেন। কারণ তাঁর মতে এই বিজ্ঞানীদের নিয়ে সকলের গর্ব করা উচিত।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Subhasmita Kanji
Subhasmita Kanji

Email Email Subhasmita Kanji

Follow Us Facebook Logo

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

Vivek Agnihotri new film The Vaccine War, release in Aug 2023

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

VISUAL STORY ভিউ অল