Netflix আর Amazon Prime য়ের মতন অনলাইন স্ট্রিমিং পরিষেবা এবার DTH অপারেটারদের করা টক্কর দেবে

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 28 Mar 2019
HIGHLIGHTS
  • রিপোর্ট অনুসারে সারা বিশ্বে অনলাইন ভিডিও স্ট্রইমিং পরিষেবার সাবস্ক্রাইবাদের হিসাবে এই পরিসংখ্যান এসেছে আর ভবিষ্যতে এই পরিসংখ্যান আরও বারতে পারে

Netflix আর Amazon Prime য়ের মতন অনলাইন স্ট্রিমিং পরিষেবা এবার DTH অপারেটারদের করা টক্কর দেবে

এই সময়ে ভিডিও স্ট্রিমিং পরিষেবা দেওয়ার সংখ্যার সঙ্গে ইউজারের সংখ্যা শেষ হচ্ছে। কিন্তু DTH পরিষেবা প্রোভাইডারদের জন্য একটি একটি বড় প্রতিযোগী হতে পারে। আমেরিকার মোশান পিকচার অ্যাসোসিয়েশান (MPAA) র লেটেস্ট রিপোর্ট অনুসারে জানা গেছে যে সারা বিশ্বে অনলাইন ভিডিও স্ট্রিমিং পরিষেবার সাবস্ক্রাইব বাড়ছে, আর এতে নেটফ্লিক্স আর অ্যামাজন প্রাইম ভিডিও ইত্যাদি আছে। MPAA র থিওরেটিকাল অ্যান্ড হোম ইন্টারনেট মার্কেট ইনভায়েরমেন্টে(THEME) র একটি রিপোর্ট অনুসারে, Netflix, Amazon Prime Video আর Hulul এই সময়ে 613.3 মিলিয়ান গ্লোবাল ইউজার্স হবে।

গত বছরের তুলনায় এই অনলাইন ভিডিও দেখার ইউজারের সংখ্যা 131.2 মিলিয়ান বেড়েছে। আর গত বছরে কেবেল টিভির ইউজার  সংখ্যা 556 মিলিয়ান ছিল আর যা 2017 সালের তুলনায় 2 শতাংশ কম। তবে এই খবরে এও জানা গেছে যে ইউজার্স কম হওয়া সত্তেও কেবেল টিবি রেভেনিউউ 6.2 আমেরিকান ডলার বেড়েছে।

এর কারন এই যে অনেক কেবেল টিভি ইউজাররা অনলাইন ভিডিও স্ট্রিমিং সার্ভিস সাবস্ক্রাইব করছে। অনলাইন ভিডিও স্ট্রিমিবং পরিষেবার ইউজার্সদের অনুসারে নিজেদের কন্টেন্ট ক্যাটগরাইজড করা হয়েছে। আর যা ইউজার্সদের অনলাইন স্ট্রিমিংয়ে আকর্ষিত করেছে। দেশে Netflix আর Amazon Prime ভিডিও জনপ্রিয়তা দেখে মনে করা হচ্ছে যে আগামী দিনে অনলাইন স্ট্রিমিং পরিষেবা DTH পরিষেবার একটি বড় অংশ দখল করবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

logo
Digit Bangla

email

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status