বাস্তব থেকে টিভির পর্দা, কোন কোন সমলিঙ্গের বিবাহ আলোড়ন ফেলেছিল?

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 15 Nov 2022 15:04 IST
HIGHLIGHTS
  • সমলিঙ্গের বিবাহ বর্তমানে একাধিক ছবি এবং শোতে দেখানো হচ্ছে

  • তবে শুধু সেটা রিল লাইফে বন্দি নেই, রিল থেকে রিয়েল লাইফেও ঘটছে সমলিঙ্গের বিয়ে

  • সম্প্রতি মিস আর্জেন্টিনা এবং মিস পুয়ের্তো রিকো বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন

বাস্তব থেকে টিভির পর্দা, কোন কোন সমলিঙ্গের বিবাহ আলোড়ন ফেলেছিল?
বাস্তব থেকে টিভির পর্দা, কোন কোন সমলিঙ্গের বিবাহ আলোড়ন ফেলেছিল?

সমলিঙ্গের (Same Sex Marriage) বিয়ে এখন আর নতুন বিষয় নয়। টিভির পর্দা থেকে বাস্তবে সর্বত্র দেখা যাচ্ছে সমলিঙ্গের বিয়ে। মনের মানুষের সঙ্গে গাঁটছড়া বাঁধার জন্য লিঙ্গ বাঁধা হবে? তাও 2022 সালে দাঁড়িয়ে? ধুস! তাই হয় নাকি! এই তো কিছু দিন আগেই কলকাতায় ডিজাইনার অভিষেক রায় এবং তাঁর পার্টনার চেতন শর্মার বিবাহ বাসর বসেছিল। গোটা শহর সাক্ষী ছিল তাঁদের জাঁকজমক পূর্ণ বিয়ের। টিভির পর্দায় কিংবা, ওটিটি (OTT) প্ল্যাটফর্ম অথবা বড়পর্দায় একাধিক বার সমলিঙ্গের বিয়ে দেখানো হয়েছে। এর মধ্যে কিছু সিনেমা বা শো বলাই বাহুল্য জনমানসে আলোড়ন ফেলে দিয়েছিল। 

সম্প্রতি মিস আর্জেন্টিনা এবং মিস পুয়ের্তো রিকো বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। এবং সেই কথা তাঁরা সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করার পরই রীতিমত আলোড়ন পড়ে যায়। এই দুই সুন্দরীর 2020 সালের একটি বিউটি পেজেন্টে আলাপ হয়েছিল। একটি ভিডিওতে দেখা যায় তাঁরা কোর্ট রুমের বাইরে চুম্বনে আবদ্ধ। আর এটা দেখে মনে করা হচ্ছে তাঁরা কোর্টেই তাঁদের বিবাহ সেরেছেন। এটা তো আরও একটি বাস্তব ঘটনার উদাহরণ। এবার আসুন দেখে নেওয়া যাক এমন কিছু শো বা ছবির কথা যেখানে সমলিঙ্গের বিবাহ দেখানো হয়েছে। 

Schitt's  Creek

Schitt's Creek শোয়ের ফাইনাল সিজনে দেখা গিয়েছে ডেভিড রোজ ওরফে ড্যান লেভি (Dan Levy) তাঁর স্বপ্ন পুরুষ প্যাট্রিক ওরফে নোয়া রেইড (Noah Reid) কে বিয়ে করছেন। এই বিয়ের উদ্যোগ নিয়েছে ডেভিডের মা, ময়রা রোজ। তাঁদের বিয়েতে জেমস মরিসনের প্রেসাস লাভ এবং টিনা টার্নারের দ্যা বেস্ট গানের ক্যাপেলা ভার্সন গাওয়া হয়।

Same sex marriage show/cinema

I Love Us 2

EOR TV এর সব থেকে বিখ্যাত এবং জনপ্রিয় সিরিজ হচ্ছে আই লাভ আস 2। এখানে Roaleey Ryan এবং Supyarde Singh কে একটি রোমান্টিক সম্পর্কে থাকতে দেখা যায়। এই শোয়ের লাস্ট এপিসোডে দুই প্রেমিককে বিয়ে করতে দেখা যায়।

Grey's Anatomy

এই শোয়ের একটি এপিসোডে ক্যালি ( Sara Ramirez) এবং অ্যারিজোনা (Jessica Capshaw) কে একটি দারুন অনুষ্ঠানের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক ভাবে বিয়ে করতে দেখা যায়। তাঁদের সেই বিয়ের অনুষ্ঠানে তাঁদের নিকট বন্ধু থেকে পরিবার সকলেই উপস্থিত ছিল।

Four More Shots Please

ফোর মোর শটস প্লিজ সিজন 2 এর শেষের কিছু এপিসোডে এই শোয়ের দুই জনপ্রিয় মহিলা চরিত্রে উমাং এবং সামায়রাকে বিয়ের সাজে দেখা যায়। এরপর কী হয় সেটা এই শোয়ের তৃতীয় সিজনে দেখা যাবে।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Subhasmita Kanji
Subhasmita Kanji

Email Email Subhasmita Kanji

Follow Us Facebook Logo

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

Most Popular TV shows and films on same-sex marriages

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

VISUAL STORY ভিউ অল