Aamir Khan একাধিক হলিউডের রিমেকে অভিনয় করেছেন, দেখে নিন তালিকা

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 13 Aug 2022
HIGHLIGHTS
  • বলিউডে তিনি সাধারণত মিস্টার পারফেকশনিস্ট হিসেবেই খ্যাত তাঁর কাজের জন্য

  • তবে মৌলিক ছবির পাশাপাশি আমির খান একাধিক হলিউড ছবির রিমেকেও কাজ করেছেন

  • এই তালিকায় লাল সিং চাড্ডা সহ একাধিক ছবি রয়েছে

Aamir Khan একাধিক হলিউডের রিমেকে অভিনয় করেছেন, দেখে নিন তালিকা
Aamir Khan একাধিক হলিউডের রিমেকে অভিনয় করেছেন, দেখে নিন তালিকা

বহুদিনের অপেক্ষা ঘুচিয়ে অবশেষে বড় পর্দায় এল আমির খানের (Aamir Khan) এর ছবি। 11 আগস্ট, অর্থাৎ রাখির দিন মুক্তি পেল মিস্টার পারফেকশনিস্টের ছবি লাল সিং চাড্ডা (Laal Singh Chaddha)। এই ছবিতে আমির খানের সঙ্গে আছেন করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)। হলিউড ছবি ফরেস্ট গাম্প এর রিমেক হচ্ছে এক ছবিটি। সিনেমাপ্রেমীদের মধ্যে দারুন আগ্রহ আছে এই ছবিটিকে নিয়ে। তবে এই প্রথমবার আমির খান কোনও রিমেক ছবিতে অভিনয় করলেন এমনটা নয়। তিনি এর আগেও বহু রিমেক ছবিতে অভিনয় করেছেন। একাধিক হলিউড ছবির বলিউড সংস্করণে অতীতে তাঁকে অভিনয় করতে দেখা গিয়েছে।

দিল হ্যায় কে মানতা নেহি

এই ছবিটি 1991 সালে মুক্তি পেয়েছিল। প্রযোজনা করেছিলেন গুলশান কুমার (Gulshan KUmar), আর পরিচালনা করেছিলেন মহেশ ভাট (Mahesh Bhatt)। আমির খানের সঙ্গে এই ছবিতে অভিনয় করেছিলেন পূজা ভাট (Pooja Bhatt)। এই ছবিটি ইট হাপেন্ড ওয়ান নাইট ছবি থেকে অনুপ্রাণিত হয়েছিল।

জো জিতা ওয়াহি সিকন্দর

এই ছবিটিও একটি হলিউড ছবির রিমেক। এখানে আমির খানের সঙ্গে পূজা বেদিকে (Pooja Bedi) অভিনয় করতে দেখা গিয়েছিল। ফয়জল খানকেও (Faisal Khan) একটি বিশেষ চরিত্রে এই ছবিতে অভিনয় করতে দেখা যায়। এটি আদতে ব্রেকিং আওয়ে ছবি থেকে অনুপ্রাণিত হয়েছ।

হাম হ্যায় রাহি প্যায়ার কে

1993 সালে এই ছবিটি বড় পর্দায় মুক্তি পেয়েছিল। আমির খান এবং জুহি চাওলা (juhi Chawla) এই ছবিতে অভিনয় করেছিলেন। মহেশ ভাট পরিচালিত এই ছবিটি বক্স অফিসে দারুন সাড়া ফেলেছিল। হাউজবোট ছবির সঙ্গে এই ছবিটির বেশ মিল পাওয়া যায়।

বাজি

আমির খান এবং মমতা কুলকার্নি (Mamta Kulkarni) অভিনীত এই ছবিটিও একটি রিমেক ছবি। মুক্তি পেয়েছিল 1995 সালে। আশুতোষ গোয়ারিকর (Ashutosh Gowariker) এই ছবিটি পরিচালনা করেছিলেন। ডাই হার্ড ছবিটির অনুকরণে এই ছবিটি তৈরি করা হয়েছিল বলে মনে করা হয়।

aamir khan remake films

আতঙ্ক হি আতঙ্ক

1995 সালে এই ছবিটি মুক্তি পায়। এই ছবিতে ফের জুটি বেঁধেছিলেন আমির জুহি, পরিচালনা করেছিলেন দিলীপ শঙ্কর। দ্যা গডফাদার নামক এক হলিউড ছবির রিমেক এটি।

আকেলে হাম আকেলে তুম

মনীষা কৈরালা (manisha Koirala) এবং আমির খানের এই ছবিটিও 1995 সালে মুক্তি পেয়েছিল। মনসুর খান এই ছবিটির পরিচালনা করেছিলেন। স্লিপলেস ইন সিয়াটেল ছবিটির অনুকরণে এই ছবিটি তৈরি করা হয়েছিল।

গুলাম

বিক্রম ভাটের (vikram Bhatt) পরিচালনায় 1998 সালে মুক্তি পায় এই ছবিটি। আমির খানের সঙ্গে রানি মুখার্জিকে (Rani Mukherjee) এই ছবিতে অভিনয় করতে দেখা যায়। অন দ্যা ওয়াটারফ্রন্ট নামক ছবির অনুকরণে এই ছবিটি তৈরি করা হয়।

মন

আমির খান অভিনীত অন্যতম জনপ্রিয় ছবি। এই রোমান্টিক ছবিটি সকলের মনে বিশেষ ভাবে দাগ কাটে। এই ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করলেন মনীষা কৈরালা। তবে এই ছবিটিও আদতে একটি রিমেক, এটি অ্যান অ্যাফেয়ার টু রিমেম্বার ছবির অনুকরণে তৈরি করা হয়েছিল।

শুধু এই কটি ছবিই নয়, এছাড়াও একাধিক ছবি রয়েছে যেগুলো আদতে হলিউড ছবির রিমেক যেখানে আমির অভিনয় করেছিলেন, এর মধ্যে উল্লেখযোগ্য রং দে বসন্তী, ফনা, ইত্যাদি আছে। তিনি অবশ্যই শুধু হলিউড নয়, দক্ষিণী ছবির রিমেকেও অভিনয় করেছেন।

Web Title: list of Hollywood remakes of Aamir Khan
Tags:
Aamir Khan Bollywood Bollywood Movies remake movies hollywood movies
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements