আজকে প্যানাসনিক Lumix G7 আর Lumix G85 দুটি ক্যামেরা ভারতে লঞ্চ করেছে

দ্বারা Team Digit | পাবলিশড অন 10 Apr 2018
HIGHLIGHTS
  • Lumix G85 ক্যামেরাটির দাম 72,990 টাকা আর Lumix G7 ক্যামেরাটির দাম 58,990 টাকা

আজকে প্যানাসনিক Lumix G7 আর Lumix G85 দুটি ক্যামেরা ভারতে লঞ্চ করেছে

যারা ছবি তুলতে ভালবাসেন তাদের জন্য দারুন এক সুখবর। কারন আজকে ভারতে নিউ দিল্লির একটি ইভেন্টে প্যানাসনিক তাদের দুটি ডিএসএলআর ক্যামেরা লঞ্চ করে দিয়েছে। এই ক্যামেরা দুটিই 4K ভিডিও সাপোর্ট করে। হ্যাঁ মানে এই ক্যামেরা দুটি দিয়ে আপনারা আপনাদের পছন্দের অনুষ্ঠানের ছবি যেমন তুলতে পারবেন, তেমনি আপনারা এই ক্যামেরা দুটির মাধ্যমে 4K ভিডিওও তুলতে পারবেন। তবে আসুন দেখা যাক আজকে যে দুটি ক্যামেরা ভারতে লঞ্চ হল সেই ক্যামেরা দুটির বৈশিষ্ট্য আর দাম কী?

প্রথমে আমরা প্যানাসনিকের Lumix G85 ক্যামেরাটির ফিচার্স কেমন তা দেখে নি। এটি একটি ডাস্টপ্রুফ ক্যামেরা আর এটি ডুয়াল ইমেজ স্টেবিলাইজেশান যুক্ত। আর এর এই ক্যামেরাটি ফোকাস করার সময় ফোকাসের ডেপথ নিয়ে ছবি তোলে আর এই ক্যামেরাটি ভিডিওর জন্যও ভাবা হয়েছে। আর এর মানে এই যে এই ক্যামেরাটি আসলে 4Kকোয়ালিটির। এই ক্যামেরাটির বডির ওজন 435 গ্রাম আর এটি বেড়াতে যাওয়ার সময় নিতেও অনুসবিধা হবেনা বলে কোম্পানি জানিয়েছে। তারা বলেছে যে এই ক্যামেরাটি ক্যারি করা সহজ।

Amazon আর Flipkart এই স্মার্টফোন গুলির ওপর ডিস্কাউন্ট দিচ্ছে

এবার আমারা আজকে লঞ্চ হওয়া দ্বিতীয় ক্যামেরাটির ফিচার্স দেখেনি। এই ক্যামেরাটির নাম Lumix-G7 আর এর বডির ওজন 360 গ্রাম। এটি ভিডিওগ্রাফি, ইউটিউবার্স আর আপকামিং ফিল্মমেকারদের কথা মাথায় রেখে বানানো হয়েছে বলে জানানো হয়েছে। এই ক্যামেরার রেকর্ডিং স্মুথ আর এর রেজিলিউশান\ও উচ্চক্ষমত সম্পন্ন।  

এতে একটি 16.0 মেগাপিক্সালের ডিজিটাল লাইভ MOS সেন্সার লো পাস ফিল্টার আর ভেনিস ইঞ্চিনের কম্বিনেশানের সঙ্গে দেওয়া হয়েছে। এর ম্যাক্সিমাম ISO 25600। LUMIX G85 দিয়ে রেকর্ডিংয়ের অভিজ্ঞতা ভাল বলে কোম্পানি দাবি করেছে আর এর হাই রেজিলিউশানের 4K ভিডিও 3840x2160তে 30p / 25p (50Hz Area) 30p (60Hz Area) অথবা 24p in MP4।  এই ক্যামেরাটি রিয়েল টাইম আউটপুট দেয় বলেও দাবি কড়া হয়েছে। আর এতে নতুন 5-অ্যাক্সিস ডুয়াল I.S.(ইমেজ স্টেবিলাইজেশান) দেওয়া হয়েছে। এই ক্যামেরাটি দিয়ে 4K ছবি তোলা যায়।

এবার আমরা Lumix G7 ক্যামেরাটির বিষয়ে দেখে নেব, এই ক্যামেরাটির দাম 58,990 টাকা। আর এই ক্যামেরাটি দিয়ে হাই রেজিলিউশানের 3840x2160 at 25p (50Hz) আর 24p in MP4 য়ে QFHD 4K  ভিডিও নেওয়া যায়। আর এর সঙ্গে এতে ফ্লিটিং ছবিও তোলা যায়। আর এই ক্যামেরাটিতে ডিজিটাল লাইভ MOS  সেন্সার আছে।এটি সর্বাধিক ISO25600 তে শুট করতে পারে। আর এতে টাচ কন্ট্রোল সিস্টেম দেওয়া হয়েছে।

Lumix G7 ক্যামেরাটি 4K মোড সাপোর্ট করে আর এটি ওয়ারলেস কানেক্টিভিটি সাপোর্ট করে যেমন স্মার্টফোনের মাধ্যমে ওয়াইফাই, 3.5mm মাইক্রোফোন স্টক, ফোকাস পিকিং, 22 ফিল্টারের সঙ্গে ক্রিয়েটিভ কন্ট্রোল আছে। 

এই দুটি ক্যামেরাই মানে Lumix G7 আর G85 অ্যাফোর্ডেবেল রেঞ্জে 4kক্যামেরা নিয়ে এসেছে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

এই দুটি ক্যামেরাই 3.5mm জ্যাক, পোস্ট ফোকাস, 4K লাইভ রেকর্ডিং ভিডিও সাপোর্ট করে। আর LUMIX G85 ক্যামেরাটি নতুন 5- অ্যাক্সিস ডুয়াল ইমেজ স্টেবিলাইজার আর নতুন ফোকাস স্টাকিং ফাংশান যুক্ত।

Team Digit
Team Digit

Email Email Team Digit

Follow Us Facebook Logo Facebook Logo Facebook Logo

About Me: All of us are better than one of us. Read the detailed BIO to know more about Team Digit Read More

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements

হট ডিলস ভিউ অল

NIKON Z 6 Mirrorless Camera Body Only(Black)
NIKON Z 6 Mirrorless Camera Body Only(Black)
₹ 142500 | $hotDeals->merchant_name
Canon PowerShot G1X Mark III(24.2 MP, 3x Optical Zoom, 12x Digital Zoom, Black)
Canon PowerShot G1X Mark III(24.2 MP, 3x Optical Zoom, 12x Digital Zoom, Black)
₹ 68740 | $hotDeals->merchant_name
DMCA.com Protection Status