প্রজাতন্ত্র দিবসের দিন লঞ্চ হতে চলেছে Tork Kratos Electric Motorcycle

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 26 Jan 2022
HIGHLIGHTS
  • কোম্পানিটি প্রথম 3 বছরে বার্ষিক প্রায় 5,000-10,000 ইউনিট ইলেকট্রিক মোটরসাইকেল বিক্রি করার পরিকল্পনা করেছে

  • পুনের চাকানে Tork Motors একটি manufacturing plant তৈরী করেছে

  • Kratos একটি 6kW DC axial flux মোটর দ্বারা চালিত হবে

প্রজাতন্ত্র দিবসের দিন লঞ্চ হতে চলেছে Tork Kratos Electric Motorcycle
প্রজাতন্ত্র দিবসের দিন লঞ্চ হতে চলেছে Tork Kratos Electric Motorcycle

অবশেষে পুনের কোম্পানি Tork Motors অপেক্ষার অবসান ঘটিয়ে তাদের Tork Kratos Electric Motorcycle লঞ্চ করতে চলেছে। আগামীকাল, 26 জানুয়ারী, অর্থাৎ ভারতের প্রজাতন্ত্র দিবসের (Republic Day) এর দিন Kratos লঞ্চ হতে চলেছে। গত ছয় বছর ধরে Tork Kratos ইলেকট্রিক মোটরসাইকেলটি তৈরি করা হয়েছে এবং 2016 সালে যখন এটি প্রথম উন্মোচন করা হয়েছিল তখন এটির কোডনাম ছিল T6X। সম্পূর্ণ টেস্টিং, ডেভেলপমেন্ট এবং রিসার্চের পর, বর্তমানে কোম্পানিটি ইলেকট্রিক বাইক আনতে প্রস্তুত। ভারতীয় মার্কেটে Kratos প্রথম স্বদেশী ইলেকট্রিক মোটরসাইকেল হতে চলেছে, যা একটি মর্ডান স্পোর্টি ডিজাইন এবং ফিচার সহ হবে।

Tork Kratos এর দাম

ভারতে Tork Kratos এর দাম প্রায় 1.8 লক্ষ টাকা হতে পারে বলে আশা করা হচ্ছে। এই দাম কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের ভর্তুকি বাদ দিয়ে, যার দাম কিছুটা কমানো উচিত। মোটরসাইকেলটি লঞ্চের পরে বুকিং শুরু করবে, যার ডেলিভারি শুরু হবে মার্চ মাস থেকে৷ রিপোর্ট অনুযায়ী, কোম্পানিটি প্রথম 3 বছরে বার্ষিক প্রায় 5,000-10,000 ইউনিট ইলেকট্রিক মোটরসাইকেল বিক্রি করার পরিকল্পনা করেছে৷ পুনের চাকানে Tork Motors একটি manufacturing plant তৈরী করেছে।

Tork Kratos এর ফিচার

ভারতের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল, Kratos একটি ট্রেলিস ফ্রেম সহ একটি মর্ডান ডিজাইনের ফিচার সহ আসবে। এতে টেলিস্কোপিং ফ্রন্ট ফর্ক, রিয়ার মনোশক, স্প্লিট সিট, এলইডি লাইট এবং সামনে এবং পিছনে উভয় ডিস্ক ব্রেক পাবে। বাইকটি Tork Motors  এর ডেভেলপ করা, TIROS (Tork Intuitive Response Operating System) নামের একটি OS proprietary  চালাবে। এটি পাওয়ার ইউসেজ, রেঞ্জ এবং পাওয়ার ম্যানেজমেন্টের জন্য রিয়েল-টাইম ডেটা অফার করবে। এছাড়াও আপনি একটি 4.3-inch TFT স্ক্রিন, জিও-ফেন্সিং, নেভিগেশন, অ্যান্টি-থেফ্ট এবং অ্যাপ/ক্লাউড কানেক্টিভিটি পাবেন।

Kratos একটি 6kW DC axial flux মোটর দ্বারা চালিত হবে, যা 27Nm torque উৎপন্ন করে। কোম্পানির দাবি অনুযায়ী, Kratos 100 কিলোমিটার রেঞ্জ সরবরাহ করার সময় 100 কিলোমিটার প্রতি ঘণ্টার টপ স্পিড অর্জন করতে সক্ষম হবে। IP67-রেটেড লিথিয়াম-আয়ন ব্যাটারি ব্যাক ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যা মাত্র এক ঘন্টার মধ্যে 0 থেকে 80 শতাংশ চার্জ করার ক্ষমতা রাখবে।

Web Title: Tork Kratos Electric Motorcycle launching on Republic Day
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status