Sea Lion Car: স্থল-জল দুই জায়গাতেই এই গাড়ি চলতে পারে, জানেন কোন গাড়ি, কতই বা তার দাম?

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 05 Jul 2022
HIGHLIGHTS
  • এবার গাড়ি রাস্তার সঙ্গে জলেও চলবে

  • উভচর গাড়ি স্থলে জলে সমান ভাবে চলতে পারে

  • দাম বা ফিচার জেনে নিন এই গাড়ির

Sea Lion Car: স্থল-জল দুই জায়গাতেই এই গাড়ি চলতে পারে, জানেন কোন গাড়ি, কতই বা তার দাম?
Sea Lion Car: স্থল-জল দুই জায়গাতেই এই গাড়ি চলতে পারে, জানেন কোন গাড়ি, কতই বা তার দাম?

গাড়ির নাম Sea Lion। যদিও তার খেতাব জুটেছে "উভচর" হিসেবে। কারণ আর কিছুই নয়, গাড়িটি স্থল এবং জলপথ দু জায়গাতেই সমান ভাবে চলতে পারে। এটিই হচ্ছে পৃথিবীর দ্রুততম উভচর গাড়ি।

এই গাড়ির গতিবেগ কত? 

গাড়িটি জলে প্রতি ঘণ্টায় 99 কিলোমিটার যেতে পারে আর রাস্তায় 290 কিলোমিটার পার করতে পারে প্রতি ঘণ্টায়। এটাই তার সর্বোচ্চ গতি। সি লায়ন হচ্ছে পৃথিবীর দ্রুততম গাড়ি যা সমান ভাবে জল এবং স্থলে চলে। এই গাড়িতে আছে একটি 13B রোটারি ইঞ্জিন। অটো টেকনোলজি সাইটগুলো অনুযায়ী 6 বছর লেগেছে গাড়িটি বানাতে।

Sea lion amphibious car এর দাম কত? 

সূত্রের খবর অনুযায়ী গাড়িটির দাম 2 কোটি টাকা! CNC মাইল্ড পিস এবং TIG ওয়েলডেড 5052 হাই কোয়ালিটির অ্যালুমিনিয়াম ব্যবহার করা হয়েছে সি লায়ন উভচর গাড়িতে। এই বিলাসবহুল গাড়িটি তৈরি করতে অত্যাধুনিক সমস্ত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। তাই এই গাড়ি নিজের করতে হলে একটু বেশি দাম তো দিতেই হবে!

sea lion

গাড়িটিকে কী ভাবে নির্মাণ করা হয়েছে? 

Sea Lion Amphibious গাড়িটি নির্মাণ করেছেন M.Witt। এতে CNC এর টুকরো ব্যবহার করা হয়েছে। রিট্রাক্টেবল সাইড পড দেওয়া হয়েছে গাড়িটির সামনের এবং পাশের ফেন্ডারগুলিতে। এর পাশাপাশি এই গাড়িতে একটি মনোকক অ্যাড করা হয়েছে।

কোথা থেকে কী ভাবে কেনা যায় এই গাড়ি? 

প্রথমে এই গাড়িটি রাস্তায় মাত্র 125 কিলোমিটার দৌড়াতে পারত প্রতি ঘণ্টায়। এটা 2006 সালের কথা যখন এই প্রকল্প শুরু হয়। এবং জলে চলত 45 কিলোমিটার বেগে। কিন্তু ধীরে ধীরে গাড়িটির গতি বাড়ানো হয়েছে। এখন গাড়িটি কেবল অনলাইনে কেনা যায়। তবে এই গাড়ি হাতে পেতে আপনাকে কতদিন অপেক্ষা করতে হবে সেটা এখনও স্পষ্ট নয়। প্রস্তুতকারক সংস্থার তরফে এই বিষয়ে কিছুই জানানো হয়নি।

Web Title: sea lion amphibious car run on water and land
Tags:
Automobile auto news Super Cars Sea Amphibious car speedboat car Sea Lion
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements