Mahindra 5টি দারুন ডিজাইনের ইলেকট্রিক গাড়ির কনসেপ্ট প্রকাশ করল, বাজারে কবে আসবে?

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 17 Aug 2022
HIGHLIGHTS
  • একসঙ্গে পাঁচটি ইলেকট্রিক গাড়ির কনসেপ্ট সামনে আনল মাহিন্দ্রা

  • XUV 700 এবং Scorpio N এর দুর্দান্ত সাফল্যের পর এই ইলেকট্রিক ভেহিকেল এর কনসেপ্ট প্রকাশ করল

  • জানা গিয়েছে XUV প্যাটার্নেই তৈরি করা হবে ইলেকট্রিক গাড়িগুলো

Mahindra 5টি দারুন ডিজাইনের ইলেকট্রিক গাড়ির কনসেপ্ট প্রকাশ করল, বাজারে কবে আসবে?
Mahindra 5টি দারুন ডিজাইনের ইলেকট্রিক গাড়ির কনসেপ্ট প্রকাশ করল, বাজারে কবে আসবে?

Mahindra ইলেকট্রিক ভেহিকেল বিভাগে রীতিমত শোরগোল ফেলে দিল। XUV 700 এবং Scorpio N গাড়ি দুটো আগেই এই কোম্পানিকে দারুন সাফল্য এনে দিয়েছে। এখন এই ভারতীয় গাড়ি প্রস্তুত সংস্থা টার্গেট করেছে ইলেকট্রিক ভেহিকেল বিভাগকে। সম্প্রতি তারা লন্ডনের মেগা ইভেন্টে এই ইলেকট্রিক গাড়িগুলোর কনসেপ্ট সামনে এনেছে। জানা গিয়েছে এই কনসেপ্টের উপর ভিত্তি করেই আগামীদিনে পাঁচটি ইলেকট্রিক গাড়ি তৈরি করতে চলেছে মাহিন্দ্রা। মাহিন্দ্রার তরফে জানানো হয়েছে ফক্সওয়াগন (Volkswagen) এই প্ল্যাটফর্মেই MEB পার্টস ব্যবহার করবে।

নাম কী হবে গাড়িগুলোর?

জানা গিয়েছে মাহিন্দ্রা তাদের XUV সিরিজের নাম ব্যবহার করবে এই ইলেকট্রিক গাড়ি আনার জন্য। XUV ধরনেই Mahindra আগামীদিনে এই ইলেকট্রিক গাড়িগুলো আনবে যার নাম দেবে XUV E1, XUV E2, XUV E3,..... ইত্যাদি।

কবে বাজারে আসবে গাড়িগুলো?

জানা গিয়েছে XUV.e8 মডেলটি 2024 সালে আসতে চলেছে। বলা ভাল 2024 সালের ডিসেম্বরে আসবে এই গাড়ি। তবে এটার আগে XUV.E রেঞ্জ বিক্রি করবে এই কোম্পানি। আর BE রেঞ্জের গাড়িগুলো তার একবছর পর অর্থাৎ 2025 সালে লঞ্চ হতে চলেছে।

Mahindra electric car

BE রেঞ্জ কী?

Mahindra Electric BE রেঞ্জ শুরু হবে BE.05 COUPE SUV দিয়ে চালু হবে বলেই জানিয়েছে কোম্পানি। এই রেঞ্জের প্রোডাকশন শুরু হবে 2025 সালের অক্টোবর মাসে। জানা গিয়েছে এটা একটি স্পোর্ট ইলেকট্রিক ভেহিকেল হতে চলেছে। এই গাড়িতে যেমন একদিকে অত্যাধুনিক টেকনোলজি থাকবে তেমনই থাকবে একাধিক বিলাসবহুল ফিচার। এছাড়া এই গাড়ির হেড লাইট এবং এয়ারড্যামের নকশা সকলের নজর কাড়বে বলেই মনে করছে এই সংস্থা। অন্যদিকে 2026 সালের অক্টোবর মাসে BE.07 SUV গাড়িটির উৎপাদন শুরু হবে। কিন্তু এই রেঞ্জের অন্যান্য গাড়িগুলো ইতিমধ্যে লঞ্চ করার প্রস্তুতি শুরু করে দিয়েছে এই সংস্থা। BE.09 হচ্ছে এই রেঞ্জের শেষ গাড়ি। তবে এই গাড়ির আকার কী হবে সেই বিষয়ে কিছু জানানো হয়নি মাহিন্দ্রার তরফে।

অন্যদিকে মাহিন্দ্রা স্কর্পিও এর হচ্ছে গোটা দেশের ভরসা। এবং এই কোম্পানির সব থেকে জরুরি ব্র্যান্ড। মাহিন্দ্রা তথা ভারতের এটা প্রথম SUV গাড়ি যা একাধিক বার চেঞ্জ করা হয়েছে। লুকসে পরিবর্তন এলেও তার বক্সি ভাব বজায় থেকেছে সবসময়। আর এই গাড়ির নতুন মডেল Scorpio N এই ব্র্যান্ডের জনপ্রিয়তাকে আরও উচ্চতায় নিয়ে গিয়েছে।

Web Title: Mahindra reveals 5 new electric suv concept
Tags:
Automobile Electric Cars Car News Mahindra Electric Cars New Electric SUV
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements