যুবকের নজির! 10,000 টাকায় 6 সিটার E-Cycle, মিলবে 150 কিমির রেঞ্জ

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 03 Dec 2022 14:15 IST
HIGHLIGHTS
  • ভারতীয় যুবকের অনন্য নজির! তৈরি করলেন 6 আসনের ইলেকট্রিক সাইকেল

  • এই ইলেকট্রিক সাইকেল তৈরি খরচ মাত্র 10,000-12,000 টাকা

  • একবার চার্জ দিলেই এই সাইকেল যাবে 150 কিলোমিটার

যুবকের নজির! 10,000 টাকায় 6 সিটার E-Cycle, মিলবে 150 কিমির রেঞ্জ
যুবকের নজির! 10,000 টাকায় 6 সিটার E-Cycle, মিলবে 150 কিমির রেঞ্জ

আনন্দ মাহিন্দ্রা, ভারতের অন্যতম বিজনেস টাইকুন Twitter এ হামেশাই কিছু না কিছু অনুপ্রেরণামূলক জিনিস, ভিডিও পোস্ট করে থাকেন। তাঁর সেই ভিডিও বা পোস্ট বহু মানুষ দেখেন, উৎসাহিত হন, অনুপ্রাণিত হন, কেউ কেউ আবার কমেন্ট করেন। তিনি দেশের বিভিন্ন প্রান্ত থেকে নানান অনুপ্রেরণামূলক এই ভিডিও জোগাড় করেন এবং সেগুলোকে পোস্ট করেন। Mahindra Group এর চেয়ারম্যান কর্তৃক পোস্ট করা এই ভিডিও অনেককেই নতুন করে শুরু করার স্বপ্ন দেখায়, সাহস জোগায়। সম্প্রতি তিনি তেমনই একটি ভিডিও পোস্ট করেছেন। কী ছিল সেই ভিডিওতে?

আনন্দ মাহিন্দ্রার শেয়ার করা সেই ভিডিওতে দেখা গিয়েছে যে ভারতের কোনও একটি গ্রামের এক যুবক রীতিমত অবাক করা একটি জিনিস বানিয়ে ফেলেছেন। সেই ভিডিওতে ধরা পড়েছে যে যুবক তাঁর তৈরি করা মাল্টি সিটার একটি সাইকেল চালাচ্ছেন। এবং বলাই বাহুল্য এই ইলেকট্রিক যানবাহনের যুগে সেটা একটি ইলেকট্রিক সাইকেল ছিল।

ভিডিওতে দেখা গিয়েছে তিনি যে সাইকেল চালাচ্ছিলেন সেখানে 6টি আসন আছে। অর্থাৎ এত একটি 6 সিটার ইলেকট্রিক সাইকেল। তবে আদতে এটি একটি ইলেকট্রিক সাইকেল হলেও কেউ চাইলে সেটাকে রিক্সা হিসেবেও ব্যবহার করতে পারবেন। এমনটাই দাবি করা হয়েছে ওই যুবকের তরফে। আনন্দ মাহিন্দ্রা এটি পোস্ট করার পর রীতিমত সেটা ভাইরাল হয়ে গিয়েছে।

6 Seater e-cycle

যুবকটি সেই ভিডিওতে জানিয়েছেন যে একবার চার্জ দিলে নাকি এই ইলেকট্রিক সাইকেল 150 কিলোমিটার পর্যন্ত চলতে পারবে। আর তাঁর এই সাইকেল তৈরি করতে কত টাকা খরচ হয়েছে জানেন? মাত্র 10,000 থেকে 12,000 টাকা! আর সাইকেল চার্জ দিতে কত টাকা খরচ হবে বলুন তো? মাত্র 10 টাকা! হ্যাঁ এতটাই সস্তা ভারতীয় এই যুবকের তৈরি করা সাইকেলটি।

আনন্দ মাহিন্দ্রা এই ভিডিও টুইট করে লেখেন, 'খুব ছোট্ট ডিজাইনের ইনপুট দিয়ে তৈরি করা হয়েছে এই ডিভাইস।' তাঁর কথায় এটি গোটা পৃথিবীর জন্য দারুন কার্যকর হতে পারে। শুধু তাই নয়, আনন্দ মাহিন্দ্রা দারুন বুদ্ধি দিয়েছেন। তিনি জানিয়েছেন ইউরোপের যে ট্যুরিস্ট সেন্টারগুলো আছে সেখানে ভিড় এড়ানোর জন্য এটাকে ট্যুর বাস হিসেবে স্বচ্ছন্দে ব্যবহার করা যাবে। ইতিমধ্যেই তাঁর শেয়ার করে এই টুইট লক্ষাধিক মানুষ দেখেছেন। শেয়ার হয়েছে বহু।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Subhasmita Kanji
Subhasmita Kanji

Email Email Subhasmita Kanji

Follow Us Facebook Logo

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

Made in India 6-Seater Electric Bicycle at Rs 10000 know details

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

VISUAL STORY ভিউ অল