Hyundai আনছে Micro SUV! Tata Punch কে এবার জোর টক্কর দেবে এই সস্তার গাড়ি

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 30 Nov 2022 11:21 IST
HIGHLIGHTS
  • অল্প দামে মাইক্রো SUV গাড়ি আনতে চলেছে Hyundai

  • Hyundai Ai3 Sub Compact Micro SUV 2023 সালের শেষে বা 2024 শুরুতে লঞ্চ করা হবে

  • Tata Punch গাড়ির সঙ্গে প্রতিযোগিতা করবে এই গাড়ি

Hyundai আনছে Micro SUV! Tata Punch কে এবার জোর টক্কর দেবে এই সস্তার গাড়ি
Image: India Today

Hyundai তাদের একটি নতুন গাড়ি ভারতে আনতে চলেছে। এই কোম্পানি এবার একটি মাইক্রো SUV গাড়ি আনবে দেশে। জানা গিয়েছে আগামীতে গাড়িটি Tata Punch বা Citreon C3 গাড়ির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে। Hyundai এর অন্যতম জনপ্রিয় গাড়ি হচ্ছে i10 Nios। এবার সেই গাড়িটির সঙ্গে এই B1 বিভাগের কমপ্যাক্ট SUV একাধিক পাওয়ারট্রেন ভ্যারিয়েন্ট নিয়ে আনা হবে। জানা গিয়েছে হয় আগামী বছর অর্থাৎ 2023 সালের শেষে অথবা 2024 সালের শুরুর দিকে Hyundai তাদের এই মাইক্রো SUV গাড়িটিকে লঞ্চ করবে। সেই গাড়ির ডিজাইন বা ফিচার সম্পর্কে একটা ধারণা পাওয়া গিয়েছে দেখুন।

যে গাড়িটি Hyundai আনতে চলেছে সেটার নাম হবে Hyundai Ai3 CUV। Hyundai এর এই নতুন মাইক্রো SUV গাড়িটি সেই প্ল্যাটফর্মে তৈরি করা হবে যেখানে Nios এবং Aura তৈরি করা হয়েছে। এই গাড়িতেও থাকবে Hyundai i10 Nios এর মতো ইঞ্জিন। ফলে এখানে 1.2L NA পেট্রোল ইঞ্জিন এবং 1.0L টার্বো পেট্রোল ইঞ্জিন থাকবে। এছাড়া এই গাড়ির একটি CNG পাওয়ারট্রেন থাকতে পারে বলেও জানা গিয়েছে।

সূত্রের খবর অনুযায়ী Ai3 ব্র্যান্ডের লাইন আপের এই গাড়িটি সব থেকে কম দামের SUV হিসেবে আসতে চলেছে Hyundai এর এই গাড়িটি চলে এলে সেটা এই সেগমেন্টের একটি কমপ্যাক্ট এবং অনেকটা জায়গা সমৃদ্ধ গাড়ির অপশন হিসেবে উঠে আসবে। যাঁরা এই ধরনের গাড়ি চান তাঁদের জন্য আদর্শ গাড়ি হবে এটি। এই মাইক্রো SUV এর ডিজাইনে থাকবে অদ্ভুত স্টাইলিং, এর ফলে আপনার ক্যাসপার SUV এর কথা মনে পড়ে যাবে। তাছাড়া এই গাড়িতে হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং বোল্ড রোড প্রেজেন্স থাকবে।

Hyundai Ai3 Cuv

জানা গিয়েছে এই গাড়িতে একটি বড় আকারের ইনফোটেইন্মেন্ট সিস্টেম, ওয়্যারলেস চার্জিং, সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, পুশ বাটন স্টার্ট, কুল্ড স্টোরেজ কনসোল, ORVM যা ইলেকট্রিক ভাবে চালানো যাবে, ইত্যাদির সুবিধা থাকবে। Hyundai Ai3 CUV গাড়িতে সুরক্ষার জন্য থাকবে ডুয়াল এয়ার ব্যাগ, ABS, EBS, রিভার্স পার্কিং, সিট বেল্ট রিমাইন্ডার, ইত্যাদির সুবিধা।

এই গাড়ির দাম কত হবে? 

জানা গিয়েছে Hyundai Mini SUV গাড়িটির যে বেস ভ্যারিয়েন্ট হবে সেটার দাম 6-7 লাখ টাকার মধ্যেই হবে। এটা এক্স শোরুম দাম। তবে যেহেতু এই গাড়িটি Tata Punchকে টক্কর দেবে সেহেতু এটার দাম আরও কম হলেও হতে পারে। এই গাড়ির প্রতিদ্বন্দ্বী হবে Citroen C3, Nissan Magnite, Renault Kiger, Maruti Ignis, ইত্যাদি।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Subhasmita Kanji
Subhasmita Kanji

Email Email Subhasmita Kanji

Follow Us Facebook Logo

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

Hyundai micro suv expected price and features

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

VISUAL STORY ভিউ অল