Best Mileage দেয় এমন গাড়ি কিনতে চান? দেখুন এই 5 গাড়ি

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 26 Nov 2022 09:07 IST
HIGHLIGHTS
  • ভারতে এখন সীমিত বাজেটে দারুন মাইলেজ যুক্তি গাড়ি পাওয়া যাচ্ছে

  • তালিকায় আছে Maruti Alto800, Alto K10, ইত্যাদির মতো গাড়ি

  • 3.39 লাখ টাকা থেকেই এই গাড়িগুলোর দাম শুরু হচ্ছে

Best Mileage দেয় এমন গাড়ি কিনতে চান? দেখুন এই 5 গাড়ি
Best Mileage দেয় এমন গাড়ি কিনতে চান? দেখুন এই 5 গাড়ি

আপনার যদি নতুন গাড়ি কেনার ইচ্ছে থাকে তাও একটা নির্দিষ্ট বাজেটের মধ্যে তাহলে আপনার পছন্দের তালিকায় এই গাড়িগুলো রাখতেই পারেন। ভারতে এখন এমন বহু গাড়ি বেশ সস্তায় মিলছে যেখানে কম দাম দারুন পারফরমেন্স এবং দুর্ধর্ষ মাইলেজ (Best Mileage Cars) পাওয়া যাচ্ছে। আসুন দেখে নেওয়া যাক কোন গাড়িতে কোন মাইলেজ পাওয়া যাচ্ছে।

দেখুন মধ্যবিত্তরা মূলত কম দামে ভালো মাইলেজ যুক্ত গাড়ি কিনতেই পছন্দ করে থাকেন। ফলে এই ধরনের সাশ্রয়ী গাড়ির চাহিদা দেশে অত্যন্ত বেশি। একই সঙ্গে এই গাড়িগুলোর রক্ষণাবেক্ষণের জন্য তেমন বেশি খরচ করতে হয় না। সঙ্গে মেলে দুর্দান্ত মাইলেজ। এর ফলে সবটা মিলিয়েই গাড়ির মালিকের খরচ অনেকটাই কমে যায়। যে গাড়িগুলোর কথা বলা হচ্ছে সেগুল সবই এন্ট্রি লেভেলের হ্যাচব্যাক গাড়ি। আপনার চাহিদাও এরম হলে দেখুন এই প্রতিবেদন।

Maruti Eco

7 সিটার গাড়ি চান? তাও সস্তায়? তাহলে এই গাড়ি অবশ্যই আপনার জন্য। যদিও এই গাড়ির একটি 5 সিটার ভ্যারিয়েন্ট আছে। 7 সিটার গাড়ির দাম 4.63 লাখ টাকা এবং 7 সিটার গাড়ির দাম 4.92 লাখ টাকা। ভাবুন 5 লাখ টাকার মধ্যে পেয়ে যাবেন 7 সিটার গাড়ি। এই গাড়িটি আপনাকে CNGতে প্রতি কেজিতে 20 কিলোমিটার মাইলেজ দেবে। একই সঙ্গে এই গাড়িতে পেয়ে যাবেন 1.2 লিটারের একটি ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিনের সাহায্যে 73 PS ক্ষমতা এবং 98 NM টর্ক উৎপাদন করা যায়। এছাড়া এখানে পাবেন ডুয়াল এয়ার ব্যাগ, ABS, ইত্যাদির মতো ফিচার।

Best Mileage Cars

Maruti Alto 800 ebong Alto K10

Maruti Suzuki বাজারে তাদের Alto ব্র্যান্ডের দুটি গাড়ি বিক্রি করে, একটি Alto K10 এবং আরেকটি Alto 800। দুটোর দামই দারুন কম। Maruti Suzuki Alto K10এ গ্রাহকরা একাধিক অত্যাধুনিক ফিচার পেয়ে যাবেন, এখানে একটি শক্তিশালী ইঞ্জিন রয়েছে। Maruti Suzuki Alto K10 এর ডান 3.99 লাখ টাকা, এবং Maruti Suzuki Alto 800 এর দাম 3.39 লাখ টাকা। দুটি গাড়ি আপনাকে CNGতে প্রতি কেজিতে 30 কিলোমিটার মাইলেজ দেবে।

Renault Kwid

Renault এর হ্যাচব্যাক গাড়ি হচ্ছে এটি। এখানে দুটি ইঞ্জিন ভ্যারিয়েন্ট আছে। 0.8 লিটারের পেট্রোল ইঞ্জিন রয়েছে যেখানে 54 PS ক্ষমতা এবং 72 NM টর্ক উৎপাদন করা যায়, আরেকটি 1.0 লিটারের পেট্রোল ইঞ্জিনে 68 PS ক্ষমতা এবং 91 NM টর্ক উৎপাদন করা যায়। 5 স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স এবং অটোমেটিক ট্রান্সমিশনের সুবিধা আছে এই গাড়িতে। কি লেস এন্ট্রি সহ রিয়ার পার্কিং সেন্সর, ডুয়াল ফ্রন্ট এয়ার ব্যাগ, ABS, ইত্যাদির মতো ফিচার আছে এই গাড়িতে। 4.64 লাখ টাকা থেকে এই গাড়ির এক্স শোরুম দাম শুরু হচ্ছে।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Subhasmita Kanji
Subhasmita Kanji

Email Email Subhasmita Kanji

Follow Us Facebook Logo

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

Best mileage cars for small family check details

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

VISUAL STORY ভিউ অল