2023 Suzuki WagonR নতুন সাজে হল লঞ্চ, রয়েছে একগুচ্ছ অত্যাধুনিক ফিচার

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 09 Aug 2022
HIGHLIGHTS
  • নতুন সাজে এক গুচ্ছ নতুন ফিচার নিয়ে হাজির হল 2023 Suzuki WagonR

  • জাপানের বাজারে লঞ্চ করল সুজুকির এই গাড়িটি

  • জানা গিয়েছে আগামী বছর ভারতে আসতে পারে এই গাড়িটি

2023 Suzuki WagonR নতুন সাজে হল লঞ্চ, রয়েছে একগুচ্ছ অত্যাধুনিক ফিচার
2023 Suzuki WagonR নতুন সাজে হল লঞ্চ, রয়েছে একগুচ্ছ অত্যাধুনিক ফিচার

2023 Suzuki WagonR সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে হাজির হল বাজারে। জাপানে লঞ্চ হল এই নতুন গাড়িটি। জাপানি গাড়ি প্রস্তুতকারক সংস্থাটি নতুন মডেলের WagonRটিকে ঢেলে সাজিয়েছে। রাখা হয়েছে একগুচ্ছ নতুন বিং অত্যাধুনিক ফিচার। Suzuki এর তরফে দারুন নজর দেওয়া হয়েছে সুরক্ষার দিকে। বিশ্ব জুড়েই লঞ্চ হয়েছে এই গাড়িটি।

2023 Suzuki WagonR তিনটি আলাদা মডেলে লঞ্চ হয়েছে। এই তিনটি নতুন মডেল হল WagonR, WagonR Custom Z এবং Stingray। শেষ মডেল অর্থাৎ Stingray তে ব্যবহার করা হয়েছে LED হেডল্যাম্প যা এই মডেলটি একেবারে নতুন লুক দিয়েছে। কিন্তু স্ট্যান্ডার্ড মডেলে রয়েছে হ্যালোজেন হেডল্যাম্প।

আর কী কী রয়েছে নতুন Suzuki WagonR এ?

এছাড়া নতুন WagonR গাড়িটিতে রয়েছে বক্সি লুক। গ্রিল এবং টেলগেট দিয়ে সাজানো হয়েছে গাড়িটিকে। অ্যাগ্রেসিভ স্ট্যান্স থাকছে Stingray মডেলটিতে। তবে নতুন তিনটি মডেলের পিছন এবং সাইড লুকে কোনও পরিবর্তন আনা হয়নি। উজ্জ্বল ইন্টিরিয়র ব্যবহার করা হয়েছে এই নতুন WagonR গাড়িটিকে। কিন্তু এক্ষেত্রে উল্লেখযোগ্য Custom Z এবং Stingray ভ্যারিয়েন্টটিতে থাকছে কালো ফিনিশ। এছাড়া কেবিনে দেওয়া হয়েছে 9 ইঞ্চির একটি Infotainment সিস্টেম। Baleno এবং Brezza গাড়িতেও একই ধরনের ইনফোটেইনমেন্ট সিস্টেম দেখা গিয়েছিল। এছাড়া টপ ভ্যারিয়েন্টটিতে থাকছে HUD, ADAS, 360 ডিগ্রি পার্কিং অ্যাসিস্ট।

2023 suzuki wagonr

তবে এক্ষেত্রে বলে রাখা ভাল, ভারতে কিন্তু এখনই এই গাড়িটি লঞ্চ হচ্ছে না। 2023 সালেই ভারতে আসতে পারে 2023 Suzuki WagonR গাড়িটি। তবে ভারতে আসার আগে এই গাড়িটিতে কিছু বদল আনা হতে পারে। গ্লোবাল ভ্যারিয়েন্টটিতে রয়েছে অল হুইল ড্রাইভ। ভারতে এই ফিচারটি বাদ যেতে পারে বলেই জানা গিয়েছে। আপাতত ছয়টি রঙে এই গাড়িটি পাওয়া যেতে পারে। LXI ভ্যারিয়েন্টটিতে রয়েছে 998 সিসি 3 সিলিন্ডার এবং 4 ভালভ ইঞ্জিন যা 65.71 bhp এবং 8 nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। পাশাপাশি রয়েছে ম্যানুয়াল ট্রান্সমিশন। Maruti Suzuki এর এই নতুন গাড়িটিতে রয়েছে 341 লিটার বুট স্পেস। কোম্পানির তরফে দাবি করা হয়েছে গাড়িটি এক লিটার পেট্রোলে 21.79 কিলোমিটার চলতে পারবে। এতে রয়েছে একটি 32 লিটারের পেট্রোল ট্যাংক। এছাড়া এই গাড়িটিতে রয়েছে পাওয়ার স্টিয়ারিং, পাওয়ার উইন্ড, ABS, ইত্যাদি। এই গাড়ির সামনের চাকায় দেওয়া হয়েছে ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। 2023 সুজুকি ওয়াগনর গাড়িটির দৈর্ঘ্য হচ্ছে 3655mm, প্রস্থ 1620mm এবং উচ্চতা হচ্ছে 1675 mm।

Web Title: 2023 Suzuki WagonR launched in Japan know details
Tags:
wagonr price wagonr car price wagonr wagonr on road price wagonr cng maruti suzuki wagonr
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements