নতুন বছর গাড়ি কিনতে চান? দেখুন কোন 10 গাড়ি আগামী বছর লঞ্চ করছে

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 08 Dec 2022 09:00 IST
HIGHLIGHTS
  • 2023 সালের শুরুতেই ভারতে আসছে 10টি নতুন গাড়ি

  • Maruti Jimny লঞ্চ করতে পারে অফ রোডিং ফিচার নিয়ে

  • Hyundai Creta Facelift বিদেশে লঞ্চের পর আগামী বছর ভারতে আসতে চলেছে

নতুন বছর গাড়ি কিনতে চান? দেখুন কোন 10 গাড়ি আগামী বছর লঞ্চ করছে
Image: Cartoq

2022 এর প্রায় অন্তিম লগ্নে এসে পৌঁছেছি আমরা। আর মাঝে মাত্র কয়েকটা দিন। তারপরই পুরনো বছর ফুটিয়ে শুরু হবে নতুন বছর। আর সেই নতুন বছরেই দেশে আসতে চলেছে একাধিক নতুন গাড়ি। 2023 সালে 10টি গাড়ি ভারতে লঞ্চ হবে। তাছাড়া 13 জানুয়ারি থেকে 18 জানুয়ারি পর্যন্ত দেশে Auto Expo চলবে সেখানে বহু কোম্পানি অংশগ্রহণ করবে। ফলে একাধিক গাড়ি সেখানে দেখা যাবে। 

Maruti Jimny

এই গাড়িটি Auto Expo 2023-এ অংশ নিতে চলেছে। এটি একটি SUV গাড়ি, কিন্তু এখানে অফ রোডিং ফিচার মিলবে যেমনটা ল্যান্ড রোভার ডিফেন্ডারে মেলে। এছাড়া এখানে হাই পারফরম্যান্স সাসপেনশন থাকতে পারে বলেই শোনা যাচ্ছে। টেস্ট ড্রাইভ চালু হয়ে গেছে এই গাড়ির। এখানে দীর্ঘ হুইলবেস এবং অনেক জায়গা সহ শক্তিশালী অফ রোড ক্ষমতা মিলবে। 

Maruti Baleno Cross

Maruti এর যে Baleno গাড়িটি আছে অর্থাৎ এই সংস্থার জনপ্রিয় প্রিমিয়াম কোয়ালিটির হ্যাচব্যাক গাড়ি সেটার SUV মডেল হিসেবে লঞ্চ করবে। জানা গিয়েছে এই গাড়ির দাম 10 লাখ টাকার মধ্যেই হবে। টেস্ট ড্রাইভ চালু হয়ে গিয়েছে গাড়িটির। Auto Expo 2023 এ এই গাড়ির পর্দা উন্মোচন করা হতে পারে। 

Hyundai Creta Facelift

বর্তমানে ভারতীয় গাড়ির বাজারে Hyundai Creta গাড়িটি উপলব্ধ আছে। এবং বেশ জনপ্রিয় এই গাড়ি। এখন এই গাড়িটির Facelift ভার্সন আনতে চলেছে Hyundai। 2023 সালের Auto Expoতেই মনে করা হচ্ছে গাড়িটিকে লঞ্চ করা হবে। 

Tata Safari and Harrier Facelift

উল্লিখিত গাড়ি দুটির Facelift মডেল আনতে চলেছে টাটা মোটরস, এই গাড়ি দুটি নিয়ে ইতিমধ্যেই পরীক্ষা শুরু হয়ে গিয়েছে। আগামী বছরের Auto Expoতে আনা হতে পারে গাড়ি দুটিকে। 

Upcoming 10 cars

Hyundai Verna

এই গাড়িটিকে Auto Expo 2023 এই প্রকাশ্যে আনা হবে। এখন এই গাড়ির টেস্ট ড্রাইভ চলছে। এটি একটি সি সেগমেন্ট সেডান। ভারতে বেশ জনপ্রিয়তা আছে এই গাড়ির বর্তমান মডেলগুলোর। এখন পরবর্তী জেনারেশনের মডেল আসবে। 

Hyundai Casper

Hyundai Casper Micro SUV গাড়িটি আগামী বছরই লঞ্চ করতে চলেছে। এই গাড়িটি লঞ্চ হওয়ার পর Tata এর Punch গাড়িটির সঙ্গে টক্কর দেবে, সেটাও একটি মাইক্রো SUV গাড়ি। 

Tata Curvv

Auto Expo 2023 এ এই গাড়িটিকে আনা হতে পারে বলেই শোনা যাচ্ছে। এটি আদতে Tata Nexon গাড়িটির কুপে অবতার। ইলেকট্রিক এবং ICE দুটো ভ্যারিয়েন্টেই আনা হবে এই গাড়ি। 

Honda City Facelift

এই গাড়িটির ছবি এরই মধ্যে অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে। Honda City গাড়িটি এখন ভারতে বিভিন্ন ভ্যারিয়েন্টে উপলব্ধ আছে, পেট্রোল, ডিজেল এবং হাইব্রিড ইঞ্জিন সহ। এবার সেই গাড়ির Facelift ভার্সন আসছে। যদিও সেখানে ডিজেল ইঞ্জিন দেখা যাবে না। 

Honda SUV

এই গাড়ির দৈর্ঘ্য হল 4 মিটার এবং এখানে 7 জন বসতে পারবেন। ফলে এটি একটি 7 সিটার গাড়ি। এই গাড়িটিকেও Auto Expo 2023 এ আনা হবে। সংস্থার অ্যামেজ SUV গাড়ির উপর ভিত্তি করে এই গাড়ি তৈরি করা হবে।

Toyota Innova HyCross

জানা গিয়েছে মারুতি সুজুকি এই গাড়ির একটি রিব্যাজড সংস্করণ আনবে। এই গাড়িটিকেও আগামী বছর Auto Expoতে আনা হবে।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Subhasmita Kanji
Subhasmita Kanji

Email Email Subhasmita Kanji

Follow Us Facebook Logo

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

10 new cars which are going to launch in 2023 check list

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

VISUAL STORY ভিউ অল