হাই কোয়ালিটি ফটো ও ভিডিওর জন্য ৫টি বেস্ট ক্যামেরা স্মার্টফোন

হাই কোয়ালিটি ফটো ও ভিডিওর জন্য ৫টি বেস্ট ক্যামেরা স্মার্টফোন
HIGHLIGHTS

কয়েকটি দুর্দান্ত ক্যামেরার স্মার্টফোনের তালিকা

ফটোগ্রাফির জন্য Best Camera Smartphones লিস্ট

Iphone, Oneplus, Xiaomi-র কিছু সেরা ক্যামেরা স্মার্টফোন

উন্নত প্রযুক্তি আর স্মার্টফোনের যুগে এখন সকলেই ফটোগ্রাফার। কেউ সেলফি তুলতে এক্সপার্ট, তো কেউ আবার প্রকৃতিকে ক্যামেরাবন্দি করতে ভালবাসে। তবে আপনিও যদি ক্যামেরাপ্রেমি হন তাহলে এই খবরটি আপনার জন্য়। আপনি যদি কম দামের মধ্য়ে ভাল একটি ক্যামেরা স্মার্টফোনে কিনবেন ভাবছেন তবে আমরা নিয়ে এসছি আপনার জন্য় কয়েকটি বাছাই করা সেরা মোবাইল ফোন যার শুধু ক্যামেরাই ভাল নয় বরং ফোনের ফিচার্সগুলিও একদম সেরা।

এই খবরে আমরা আপনাকে এমন কয়েকটি দুর্দান্ত ক্যামেরার স্মার্টফোনের কথা বলছি যা আপনার জন্য সেরা বিকল্প হিসাবে প্রমাণিত হতে পারে।

OnePlus 8

ওয়ানপ্লাস ৮-এ রয়েছে ডুয়াল স্টিরিও স্পিকার ও Dolby Atmos প্রযুক্তি। এই ফোন Android 10 অপারেটিং সিস্টেমে রান করবে। ওয়ানপ্লাস ৮-স্মার্টফোনে ৬.৫৫ ইঞ্চি এমোলেড ডিস্প্লে দেওয়া রয়েছে, সঙ্গে থাকছে ডিসপ্লেতে 90Hz রিফ্রেশ রেট। ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকবে।

Oneplus 8 Camera

OnePlus 8-এর ব্য়াক সাইডে তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে 48 মেগাপিক্সেল Sony IMX586 সেন্সর। সঙ্গে থাকছে 2 মেগাপিক্সেল ও 16 মেগাপিক্সেল সেন্সর। সেলফি তোলার জন্য রয়েছে 16 মেগাপিক্সেল Sony IMX471 সেন্সর। ফোনের ভিতরে রয়েছে 4,300mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে 30W ফাস্ট চার্জিং।

OnePlus Nord

OnePlus Nord-এ একটি 48 মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা রয়েছে। এটি সনি IMX586 সেন্সর সহ ওআইএস বৈশিষ্ট্যযুক্ত। এটি ছাড় দ্বিতীয় লেন্সটি 8 মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল লেন্স, 2 মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং একটি 5 মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ওয়ানপ্লাসের কোনও ডিভাইসে প্রথমবারের মতো একটি 32-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ একটি 8 মেগাপিক্সেলের ডুয়াল ফ্রন্ট ক্যামেরা পাবেন।

Oneplus Nord phone

OnePlus Nord-এ রয়েছে একটি 6.44 ইঞ্চির Full HD AMOLED স্ক্রিন। যার রিফ্রেশ রেট 90Hz এবং অ্য়াসপেক্ট রেশিও থাকবে 20.9। ফোনটি 12GB পর্যন্ত র‍্যাম এবং 256GB পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। ফোনে কোয়ালকমের অক্টাকোর স্ন্যাপড্রাগন 765G প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে।

Redmi Note 9

ক্যামেরার কথা বললে ব্যবহারকারীরা রেডমি নোট 9 স্মার্টফোনে একটি কোয়াড ক্যামেরা সেটআপ পাবেন, এতে 48-মেগাপিক্সেলের স্যামসাং ISOCELL সেন্সর, 8-মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-লেন্স, 2-মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং একটি 2-মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। এছাড়াও এই ফোনের সামনে একটি 13-মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

Redmi Note 9 camera

শাওমি রেডমি নোট 9 স্মার্টফোনটিতে 6.53-ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 1080×2340 পিক্সেল রয়েছে। এছাড়াও, এই স্মার্টফোনটিতে স্ক্রিন সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস 5 এবং আরও ভাল পারফরম্যান্সের জন্য মিডিয়াটেক হেলিও G85 প্রসেসরের সপোর্ট রয়েছে। একই সময়ে, এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 10 এর ভিত্তিতে MIUI 11 অপারেটিং সিস্টেমে কাজ করে।

Realme X3 SuperZoom

Realme X3 SuperZoom ফোনে 6.6-ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 1,080×2,400 পিক্সেল দেওয়া। এছাড়াও, স্ক্রিনটি সুরক্ষিত করতে কর্নিং গরিলা গ্লাস 5 সপোর্ট দেওয়া হয়েছে। এই স্মার্টফোনে একটি কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হয়, যার মধ্যে একটি -64 মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর, 8-মেগাপিক্সেল পেরিস্কোপ লেন্স ( সপোর্ট 5x ডিজিটাল জুম), একটি 8-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড এঙ্গেল লেন্স এবং একটি 2-মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স রয়েছে।

Realme X3 Superzoom camera

এটি ছাড়াও, এই স্মার্টফোনটিতে 32 মেগাপিক্সেল সহ 8 মেগাপিক্সেলের ডুয়াল সেলফি ক্যামেরা রয়েছে।

Apple iPhone 11

এই ফোনের দাম 68,300 থেকে শুরু হয়। ফটোগ্রাফির জন্য, ফোনে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে একটি ক্যামেরাটিতে 12-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল লেন্স দেওয়া হয়, অন্য ক্যামেরাটি 12-মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড এঙ্গেল। সেলফির জন্য এটিতে 12-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। সামনের ক্যামেরাটিতে প্রশস্ত এঙ্গেল লেন্সও রয়েছে।

iphone 11 camera

ফোনের রিয়ার ক্যামেরা থেকে 4K এবং স্লো মোশন ভিডিও রেকর্ড করা যায়। ডিসপ্লেটির কথা বললে আইফোন 11 এ 6.1 ইঞ্চি তরল রেটিনা ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের জন্য, এই ফোনে অ্যাপলের এ 13 বায়োনিক প্রসেসর রয়েছে। এই স্মার্টফোনটিতে 4জিবি র‌্যাম রয়েছে এবং 64 জিবি স্টোরেজ।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo