লকডাউনের শিথিল হতেই ভারতে আসছে একের পর এক এই দুর্দান্ত স্মার্টফোনগুলি

লকডাউনের শিথিল হতেই ভারতে আসছে একের পর এক এই দুর্দান্ত স্মার্টফোনগুলি
HIGHLIGHTS

১২ ই মে লঞ্চ করবে V19

অন্যদিকে ১২ই মে লঞ্চ হচ্ছে Poco F2 Pro

করোনা ভাইরাসে দেশজুড়ে চলছে লকডাউন। লকডাউনে সবচেয়ে বড় খারাপভাবে প্রভাবিত হয়েছে স্মার্টফোন নির্মাতা কোম্পানিগুলোর উপর। এই ভাইরাসের কারণে স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলির উত্পাদন ইউনিটগুলি বন্ধ হয়ে গেছে। এর দরুন সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল নতুন ফোন লঞ্চ, ম্যানুফ্যাকচারিং ও আমদানি রপ্তানি।

এগুলি ছাড়াও অনেক ছোট এবং বড় প্রযুক্তির ইভেন্টগুলি বাতিল করা হয়েছিল। তবে, এখন টেক সংস্থাগুলি ধীরে ধীরে তাদের ডিভাইসগুলি বিশ্ববাজারে চালু করছে। সম্প্রতি রিয়লমি তার নতুন স্মার্টফোন নারজো সিরিজ (Realme Narzo 10) ও শাওমি তার নতুন রেডমি নোট ৯ প্রো (Redmi Note 9 pro) স্মার্টফোনটি কে লঞ্চ করে।

তাই আজ আমরা আপনাকে এমন কয়েকটি স্মার্টফোন সম্পর্কে জানাব যা আগামী দিনে বাজারে আসতে চলেছে। আসুন জেনে নেওয়া যাক এই স্মার্টফোনগুলি সম্পর্কে ..

Vivo V19

ভিভো কোম্পানি এই স্মার্টফোনটি কে গত মাসে বিশ্বব্যাপী লঞ্চ করেছিল। একই সময়ে, এখন 12 মে ভারতের বাজারে Vivo V19 এই স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে সংস্থাটি। একটি অনলাইন ইভেন্টের মাধ্যমে এই স্মার্টফোনটি লঞ্চ করা হবে। বৈশিষ্ট্যগুলি নিয়ে কথা বললে, ব্যবহারকারীরা এই স্মার্টফোনে 48 মেগাপিক্সেল ক্যামেরা, পাঞ্চহোল প্রদর্শন এবং শক্তিশালী প্রসেসরের সমর্থন পাবেন।

POCO F2 Pro

পোকোর এই স্মার্টফোনটির লঞ্চিং নিয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা চলছে। এই স্মার্টফোনটির অনেকগুলি রিপোর্ট ফাঁস হয়েছে, যেখান থেকে জানা গেছে যে এই স্মার্টফোনটি ১২ই মে বিশ্বব্যাপী লঞ্চ হচ্ছে। Qualcomm Snapdragon 865 processor চলবে এই ফোনটি। সংস্থা জানিয়েছে তাদের আপকামিং Poco F2 Proউন্নত মানের পাওয়ারফুল ডিভাইস। এই ফোনের দাম কত হতে পারে তা এখনো জানা যায়নি।

Honor 9X

অনার (Honor) সম্প্রতি ফেব্রুয়ারি মাসে তার নতুন স্মার্টফোন 9X প্রো স্মার্টফোন লঞ্চ করেছিল। এখন ভারতে এই স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে সংস্থাটি। এদিকে, এই স্মার্টফোনটি সম্পর্কে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে, যা দাবি করেছে যে এই ডিভাইসটি 12 ই মে ভারতের বাজারে লঞ্চ করা হবে। এর বাইরে সংস্থাটি একটি টিজারও প্রকাশ করেছে। এই টিজার থেকে পরিষ্কার হয়ে গেছে যে নতুন স্মার্টফোন কিরিন 812 প্রসেসরের সাথে আসতে চলেছে। তবে সংস্থাটি এখনও অনার 9 এক্স প্রো (Honor 9X Pro)-এর লঞ্চের তারিখ প্রকাশ করেনি।

Nokia 10

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এইচএমডি গ্লোবাল আগামী দিনে নোকিয়া 10 স্মার্টফোনটি বাজারে আনতে চলেছে। ব্যবহারকারীরা এই স্মার্টফোনে 6 জিবি র‌্যাম, এইচডি ডিসপ্লে এবং স্ট্রং প্রসেসরের সমর্থন পেতে পারেন। তবে এই শীর্ষস্থানীয় স্মার্টফোন সম্পর্কে সংস্থাটি কোনও তথ্য দেয়নি।

Digit.in
Logo
Digit.in
Logo