প্রো গেমারদের জন্য LG 24-ইঞ্চির গেমিং মনিটার এর কিছু কুল ফিচার্স

দ্বারা Sponsored | পাবলিশড অন 29 Sep 2017
প্রো গেমারদের জন্য LG 24-ইঞ্চির গেমিং মনিটার এর কিছু কুল ফিচার্স
HIGHLIGHTS
  • LG’র 24- ইঞ্চির গেমিং মনিটার 144Hz রিফ্রেশ রেট, ডায়নামিক অ্যাকশেন স্ক্যান, ব্ল্যাক স্টাবিলাইজার ও আরও অনেক ফিচার অফার করে

আন্তর্জাতিক ক্ষেত্রে গেমিং এখন অনেকটা পথ এগিয়ে গেছে। গেম এখন সাধারন আর মাল্টি বিলিয়ান ডলারের ইন্ডাস্ট্রি আর যা এখন প্রফেশানা স্পোর্টসের সঙ্গে যুক্ত। আর যেখানে ইন্ডিভিজিউয়াল কম্পিউটারের আলাদা টার্ম আছে কিছু ক্ষেত্রে। এখন অবশ্য, কমপেটিটিভ গেমিং বা ইস্পোর্টস হয়ত 2024 এর প্যারিস অলিম্পিকের অংশ হবে। ভবিষ্যতে এতে টুইটচের মতন   ভিডিও স্ট্রিমিং প্ল্যলটফর্ম থাকবে যাতে গেমার রা নিজেরাই গেম খেলার সময় স্ট্রিমিং করতে পারবে, আর একে অপরের সঙ্গে ১০০ চ্যাটও করতে পারবে। তাই এই গেমিং যা চায় তার থেকে বেশ এভিয়েন্ট যা সিরিয়াসলি নেওয়া হবে।

যখন কোন স্কিল সঠিক টুল যুক্ত হবে তখন তা পার্থক্য তৈরি করেই। ভাল গেমিং পেয়ার জেতা আর আহারার মধ্যে পার্থক্য করতে পারে। যাই হোক, বেশিরভাগ নতুন গেমারদের টেন্ডেন্ড থাকে গেমিং মাউস কেনার বা একটি কিবোর্ড কেনার তবে যে সেরা সেই জানে যে একটি গেমিং মনিটারের গুরুত্ব কি। গেমারদের কি দরকার তা LG বোঝে আর তাই তারা 24-ইঞ্চির গেমিং মনিটার এনেছে। এখানে থাকল LG 24GM79G এর কিছু কুল ফিচার।

আল্ট্রাফাস্ট রিফ্রেশ রেট 

হাই রিফ্রেস রেট সবসময় গেমিং এর জন্য ভাল। LG 24-ইঞ্চি গেমিং মনিটার রিফ্রেশ রেট 144Hz অফার করে। এরমানে এই যে আপনি 144 ফ্রেম প্রতি সেকেন্ড অব্দি দেখাতে পারবেন। যেখানে প্রত্যেকটি ফ্রেম কম সময়ের জন্য স্ক্রিনে থাকবে 60Hz বা 120Hz মনিটারের তুলনায়, এতে আপনি কম স্ক্রিন টিয়ারিং পাবেন। এটি বিশেষত ফাস্ট প্যাকড অ্যাকশানের জন্য উপযোগী যেমন সেই সময় যখন আপনার শত্রু প্রথমে শট নেবে।  

এই মনিটারটি 1ms মনিটার ব্লার রিডাকশান টেকনলজি অফার করে। আপনি যখন টার্ন অন করেন এই টেকনলজি ব্ল্যাক ইমেজ অ্যাড করে ব্যাকলাইট ব্লিংকিং এফেক্টের সঙ্গে। তাই প্রতিটি ফ্রেমের মাঝে মনিটার ব্ল্যাক ফ্রেম ইন্সার্ট করে। এটি রিডিউস মোশান ব্লারিং সাহায্য করে যখনই ব্যাকলাইট ফ্রেমের মাঝে অফ থাকে, যার মানে এই যে এতে কোন ভিশুয়াল ইমিটেড থাকে যখন পিক্সেল চেঞ্জ হয় দুটি সাবসিকুইনেট ফ্রেমে।

1ms রেসপন্স টাইম 

1ms মনিটার ব্লার রেডাকশান টেকনলজি অ্যাটিভেশান 1ms এর কম রেসপন্স টাইম রিডিউস করতেও বেনিফিট দেয়। রেসপ্নস টাইম হল তা যা মনিটার সময় নিলে মনিটার রিফ্লেট অ্যাকশেন নিতে মাউস বা কি বোর্ডের ভায়া নেয় তাই একে ‘ইনপুট লেগ’ ও বলা হয়। 

আপনি যেমন আশা করবেন, এটি গেমিং এর সময় ম্যাসিভ এফেক্ট দেবে। আপনি যখন কোন কম্যান্ড দেবেন আপনি আশা করবেন যে ফল সাথে সাথে পাওয়া যাক। এটি বিশেষত অনলাইন মাল্টিপ্লেয়ার শুটার পাবেন যখন আপনাকে অল্প সময় অনেক শত্রুকে শুট করতে হবে। এর হায়ার ইনপুট লেগ বিপক্ষ অনেক বেশি সময় আপনাকে শুট করবে।

ডায়নামিক অ্যাকশেন স্ক্যান 

আপনি যদি এখনও খেয়াল না করে থাকেন তবে, এই ইনপুট লেগ বেশ বড় ডিল গেমিং এর ক্ষেত্রে। দ্রুত রেসপন্স টাইম যখন যথেষ্ট নয়,  LG 24-ইঞ্চির গেমিং মনিটার ডায়নামিক অ্যাকশান স্ক্যান (DAS) ও অফার করে ভাল রেসপন্স টাইমের ক্ষেত্রে।

এই নিফটি ছোট ফিচার স্ক্যান আপনার অ্যাকশেনকে দেখে। তাই আপনি যখন কোন শত্রু দেখেন তখন আপনি আপনার মাউসে ক্লিক করেন, আর আপনার অ্যাকশেন রেজিস্টার্ড হয়ে যায়। তাই আপনার স্কিল ডিরেক্টলি আপনার রিফ্লেক্সকে রিফ্লেক্ট করে। ঠিক তাই যা আপনি অনে বেশি শুটার খেলার সময় আশা করেন, বিশেষত অনলাইনে।

ব্ল্যাক স্টেবিলাইজার 

গেমিং এর সময় সবার শেষে আপনার যে আপনার শত্রু ডার্ক স্পট থেকে লাফিয়ে পরে। ব্ল্যাক স্টেবিলাজারের সাহায্যে এই  LG 24ই ইঞ্চির গেমিং মনিটার নিজে থেকেই ডার্ক অঞ্চল স্ক্যান করতে পারে, এবং ফিচার বন্ধ থাকার তুলনায় তা ব্রাইট করে। অবশ্যই, এটি ক্লিয়ার কন্ট্রাস্ট অফার করে যা গেমারদের সবসময় ম্যাক্সিমাম ভিসিবেলিটি অফার করে।

এই হ্যান্ডি ফিচার গেম খেলতে যথেষ্ট সাহায্য করে, আর সব বিষয়ে যা স্ক্রিনে হচ্ছে তা নিয়ে সচেতন করে। আপনি যখন শুটার বা হরার খেলছনে তখন আপনার শত্রু অন্ধকারে লুকিয়ে থাকতে পারবেন, আপনার গার্ড ড্রপ করার জন্য তাদের অপেক্ষা করতে হবে।

ইর্গনমিক ডিজাইন 

যেকোন স্পোর্টসেই কিছু হেলথ কর্নার থাকে এটা মনে রেখে যে গেমিং শেষ হতে অনেক সময় লাগে। এটি প্রধানত পসচারের সঙ্গে হয়। পুরনো মনিটার খুব কম ফ্লেকশিবিলিটি যুক্ত আর গেমারদের “সুইট স্পট” এ পৌছাতে অনেক অ্যাডজাস্ট করতে হয়।

এই LG 24-ইঞ্চি গেমিং মনিটার মাল্টিপেল পথ আর টাইটেল অফার করে আর মনিটারকে আপনার দরকার মতন কাজে সাহায্য করে। এই মনিটারের হাইটও অ্যাডজাস্ট করা যায় যাতে এটি গেমারের চোখের লেভেলের সঙ্গে ম্যাচ করে। এই সবই এটা নিশ্চিত করে যে আপনার ব্যাক, ঘার আর চোখ যাতে দীর্ঘ সময় ধরে গেমিং এর জন্য ক্ষতিগ্রস্থ না হয়।

গেম প্যাড 

এই LG 24-ইঞ্চির গেমিং মনিটার গেম মোড অপশানের সঙ্গে আসে যা পিকচার কোয়ালিটি কাস্টমাইজড করে বিভিন্ন জেনার গেমের জন্য। তাই আপনার কাছে FPS গেম ও অন্য RTS গেমের জন্য সেটিংস আছে যা গেমকে কাস্টম করে। এতে দুটি ডেডিচ্যাটেড বটন আছে FPS গেমের জন্য, আর অন্যটি RTS এর জন্য এবং একটি সেটিং আপনার পছন্দের যে কোন গেমের জন্য।

বিভিন্ন গেম মোডের জন্য বটন ঠিক ডিসপ্লের নিচে আছে যার অ্যাক্সেস সহযেই পাওয়া যায়। তাই আপনি মোড আর ফ্লাইয়ের মধ্যে সুইচ করতে পারবেন আর তা কোন নেভিগেট বা বিভিন্ন মেনু ছাড়াই করতে পারবেন। এটি তাদের জন্য একদম পার্ফেক্ট যারা বিভিন্ন জেনার টাইপের গেম খেলে।

LG 24GM79G মনিটারের বিষয়ে আরও জানতে এখানে ক্লিক করুন, যাই হোক আপনার যদি টাইট বাজেট হয় তবে আপনি এই LG 24GM79G মনিটার চেক করতে পারেন। 

[Sponsored Post]

DMCA.com Protection Status