বলিউডে দক্ষিণের বহু ছবি দ্বিগুণ বাজেট নিয়ে রিমেক করার পরেও ফ্লপ করেছে, জানেন কোন ছবিগুলো?

Digit Bangla | পাবলিশড অন 21 Jun 2022
বলিউডে দক্ষিণের বহু ছবি দ্বিগুণ বাজেট নিয়ে রিমেক করার পরেও ফ্লপ করেছে, জানেন কোন ছবিগুলো?
HIGHLIGHTS
  • দ্বিগুণ বাজেট আর ভাল দক্ষিণী ছবির রিমেক সবসময় সফলতা নিয়ে আসে না

  • বলিউডের বহু রিমেক ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে

  • তালিকায় বচ্চন পাণ্ডে থেকে কিকের মতো সব ছবি আছে

বলিউড এবং দক্ষিণের মধ্যে আদান প্রদান চলে। কখনও বলিউড দক্ষিণের ছবি রিমেক করে তো, কখনও আবার উল্টোটা। কোনও কোনও সময় এই রিমেক ছবিগুলো বক্স অফিসে দারুন হিট করে কোনটা আবার মুখ থুবড়ে পড়ে। কিন্তু যখন বেশি বাজেট নিয়ে বলিউডের পরিচালকরা দক্ষিণের কোনও ছবি রিমেক করেন সেগুলো যখন বক্স অফিস হিট করার বদলে সুপার ফ্লপ করে তখন সেটা অবাক করে। আর বলিউডে এই তালিকাটা বেশ লম্বা। 

জেনে নিন বলিউডের সেই দ্বিগুণ বাজেটে করা রিমেক ছবিগুলোর নাম যেগুলো বক্স অফিসে ফ্লপ করেছিল।

প্রথমেই আসবে অক্ষয় কুমার এবং কৃতি শ্যানন অভিনীত বচ্চন পাণ্ডে। জিগারথান্ডার ছবির রিমেক হচ্ছে বচ্চন পাণ্ডে। ফারহাদ সামজি পরিচালিত বচ্চন পাণ্ডের বাজেট ছিল 180 কোটি, অন্যদিকে আসল ছবি, অর্থাৎ জিগারথান্ডার তৈরি হয়েছিল মাত্র 50 কোটিতে। কিন্তু তাও বক্স অফিসে তেমন লাভের মুখ দেখেনি এই ছবি।

এরপরেই আসা যাক অক্ষয় কুমারের আরেকটি ছবি লক্ষ্মী ছবিতে। এটাও একটি দক্ষিণী ছবির রিমেক। কাঞ্চনা হচ্ছে আসল ছবি, যেটা দর্শকদের মধ্যে ভাল সাড়া ফেললেও লক্ষ্মী তেমন কোনও সাড়া ফেলতে পারেনি। উল্টে কাঞ্চনার বাজেট যেখানে 7 কোটি ছিল, সেখানে লক্ষ্মী তৈরি হয়েছিল 50 কোটি দিয়ে! 

BOLLYWOOD

অক্ষয় কুমারের পর সলমন খানের ছবিতে আসা যাক। কিক ছবিটি বক্স অফিসে মোটেই চলেনি। আগে একই নামে দক্ষিণে ছবিটি মুক্তি পায়, পরবর্তী কালে বলিউড 140 কোটি খরচ করে ছবিটি বানালেও লাভ করতে পারেনি। আসল দক্ষিণী ছবিটি তৈরি করতে খরচ হয়েছিল স্রেফ 18 কোটি। 

শুধু কিক নয়, এই ফ্লপ ছবির তালিকায় সলমনের জয় হো আছে। দক্ষিণের ছবি স্ট্যালিনের হিন্দি রিমেক হচ্ছে জয় হো। 65 কোটি খরচ করে জয় হো বানানোর পরেও বক্স অফিসে দাঁড়াতেই পারেনি এই ছবি। কিন্তু স্ট্যালিন মাত্র 16 কোটি টাকায় তৈরি করার পরেও তা দারুন সফল হয়েছিল। 

এপ্রিলে আগেই মুক্তিপ্রাপ্ত ছবি জার্সিও বক্স অফিসে তেমন ফল করতে পারেনি। দক্ষিণেও একই নামে এই ছবিটি আগে তৈরি হয়েছিল 18 কোটি টাকায়। পরবর্তীকালে বলিউড 35 কোটি টাকা খরচ করে রিমেক বানালেও ভাল ব্যবসা করতে পারেনি শাহিদ কাপুর অভিনীত জার্সি। 

দক্ষিণী স্টার মহেশ বাবু অভিনীত ওকানু ছবিটি 4 কোটি টাকা খরচ করে বানানো হয়েছিল। ছবিটি দারুন হিটও করেছিল। কিন্তু সেই ছবিই যখন হিন্দিতে রিমেক করা হল তেভার নামে তখন সেটা বক্স অফিসে স্রেফ মুখ থুবড়ে পড়েছিল। অর্জুন কাপুর অভিনীত তেভার 35 কোটি টাকা দিয়ে বানানোর পরেও সেটা দর্শকদের একদমই মনে ধরেনি। 

দক্ষিণী ছবি সামির হিন্দি রিমেক হচ্ছে পুলিশগিরি। সঞ্জয় দত্ত অভিনীত ছবিটি সুপার ফ্লপ করেছিল। অথচ সামির প্রায় দ্বিগুণ টাকা খরচ করে ছবিটি বানানো হয়েছিল। তাও বক্স অফিসে ব্যবসা আনতে পারেনি এই ছবি। সামি ছবিটি বানাতে 14 কোটি লেগেছিল যেখানে পুলিশগিরি বানাতে খরচ হয়েছিল 30 কোটি টাকা।

Web Title: Bollywood films remake of South Indian films are super flop
Tags:
বলিউড ফ্লপ south film remake bollywood news bollywood remake film বচ্চন পাণ্ডে কিক লক্ষ্মী LAXMI BOMB KICK BACHHAN PANDEY
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements