গাড়িতে টিউবলেস টায়ার লাগাবার সুবিধা

দ্বারা Aparajita Maitra | পাবলিশড অন 30 Aug 2017
গাড়িতে টিউবলেস টায়ার লাগাবার সুবিধা
HIGHLIGHTS
  • টিউবলেস টায়ার বেশি সুরক্ষিত হয়, এই টায়ার গুলি ফ্যাকচার হওয়ার পরেও তা থেকে হাওয়া তাড়াতাড়ি বেড়িয়ে যায়না, আর আপনার গাড়ি কয়েক কিলোমিটার পর্যন্ত যেতে পারে

গাড়ি বড় হোক বা ছোট, টু-হুলার্স হোক বা ফোর হুইলার্স, সবরকম গাড়িতেই ভাল টায়ার থাকা দরকার। আর আপনার গাড়ির টায়ার কেমন হবে তার ওপর আপনার গাড়ির পারফরমেন্সও নির্ভর করে। গাড়ির টায়ার খারাপ হলে ক্ষতি হবে আপনার গাড়িরও। টিউব যুক্ত টায়ার আপনার গাড়িতে থাকলে গাড়ির ক্ষতি হওয়ার সম্ভাবনা বেশি, টিউব যুক্ত টায়ার এখনও বাজারে পাওয়া যায় তবে তা থেকে দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা বেশি। এই সব ক্ষেত্রে টিউবলেস টায়ার বেশি সুরক্ষিত হয়। টিউবলেস টায়ার বেশি সুরক্ষিত হয়, এই টায়ার গুলি ফ্যাকচার হওয়ার পরেও তা থেকে হাওয়া তাড়াতাড়ি বেড়িয়ে যায়না, আর আপনার গাড়ি কয়েক কিলোমিটার পর্যন্ত যেতে পারে। আজকের সেরা ডিল ফ্লিপকার্ট ও অ্যামাজনে

টিউবযুক্ত টায়ারের জায়গায় টিউবলেস টায়ার বেশি হাল্কা হয়, যার ফলে গাড়ির মাইলেজ ভাল হয়। টিউবলেস টায়ার তাড়াতাড়ি গরম হয়না। আর এটি ভাল পারফরমেন্সের অভিজ্ঞতা দেয়।

টিউবলেস টায়ার টিউব যুক্ত টায়ারের থেকে বেশি ভরসা যোগ্য। টিউব থাকলে তা টায়ারকে একটি শেপ দেয় আর ফলে টায়ার ফ্যাকচার হলে গাড়ির ব্যালেন্স বিগরে যেতে পারে আর দুর্ঘটনা ঘটনার সম্ভাবনা বেশি থাকে। টিউবলেস টায়ার হলে ফ্যাকচার হলে সাথে সাথে বেড়িয়ে যায় না তাই আপনার হাতে কিছু সময় থাকে যাতে আপনি একটি সেফ জায়গায় গাড়ি নিয়ে যেতে পারে।  

অনেকে মনে করেন যে টিউবলেস টায়ারে ফ্যাকচার ঠিক করতে বেশি সময় লাগে কিন্তু আদতে তা নয়। ফ্যাকচারের যায়গায় স্ট্রিপ লাগানো হয় আর তারপরে সেই জায়গাটি মেরামত করে দেওয়া হয়। টিউবলেস টায়ার ঠিক করার জন্য কিট আর শপ সহজেই পাওয়া যায়।  

এই সময় বাজারে MRF, CEAT, TVS, Michelin, Continental, Pirelli আর JK’র মতন ভাল ব্র্যান্ড আছে।

সোর্সঃ ইমেজ সোর্সঃ

আজকের সেরা ডিল ফ্লিপকার্ট ও অ্যামাজনে

Aparajita Maitra
Aparajita Maitra

Email Email Aparajita Maitra

Tags:
Benefits Of Tubeless Tyres
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status