Digit Zero 1 2019 অ্যাওয়ার্ড ঃ বেস্ট এয়ারপিউরিফায়ার

Digit Zero 1 2019 অ্যাওয়ার্ড ঃ বেস্ট এয়ারপিউরিফায়ার
HIGHLIGHTS

আমরা এ বছর অনেক ডিভাইস টেস্ট করেছি আর এখানে এ বছরের সেরা এয়ারপিউরিফায়ার বিজয়ী কে বলা হয়েছে

স্মার্টফোন, ল্যাপটপের মতন এস্টাব্লিশড সেগমেন্টের পরে এয়ারপিউরিফায়ার ক্যাটাগরি ভারতে সবে জনপ্রিয়তা পাচ্ছে। আর এই সময়ে দেশে একাধিক এয়ারপিউরিফায়ার এসেছে আর আমরা এর মধ্যে অনেক গুলি টেস্ট করে দেখেছি। আর এর মধ্যে অনেক গুলি সত্যি এয়ারকোয়ালিটি চেঞ্জ করে। আর সব সময়ে মতন জিরো 1 অ্যাওয়ার্ড এই বছরে লঞ্চ হওয়া সেরা পার্ফর্মিং পিউরিফারকে এই অ্যাওয়ার্ড দিয়েছে।

2019 Zero1 Award Winner

Resideo

Resi 1618 (Rs 20,999)

এই বছরের একাধিক এয়ারপিউরিফায়ার টেস্ট করার পরে আমরা Resideo Resi 1618 দেখেছি, আর আমরা এবারের সেরা এয়ারপিউরিফায়ার ডিজিট জিরো 1 অ্যাওয়ার্ডের পুরষ্কার একে দিয়েছি। এই ডিভাইসটি একটি টপ নচ যুক্ত আর এর পার্ফর্মেন্স ভাল। আমরা এটি সেই সময়ে টেস্ট করেছি যখন এয়ারকোয়ালিটি 300 র বেশি ছিল। আর এর সঙ্গে এটি এয়ারকোয়ালিটি 200 স্কোয়ার ফিটের রুমে 12 ফিট সেলিং হিট 40 মিনিটের মধ্যে করেছিল।

সর্বাধিক  CADR of 500 কিউবিক মিটার প্রতি ঘন্টাতে এই ডিভাইটি আমরা টেস্ট করেছি এমনকি H-12 গ্রেড HEPA ফ্লিটার সঙ্গে। আর এর সঙ্গে এতে প্রি ফ্লিটার ট্র্যাপ পার্টিকুলার আর অ্যাক্টিভেটেড কার্বন ফিল্টার আর রিমুভড হার্মফুল গ্যাস আর (সব মিলিয়ে ভলটেশান ওরগানিং কম্পাউন্ড) VOCs ও দেখেছি। আর এর সঙ্গে রেসিডিওর এয়ারপিউরিফায়ার এর সঙ্গে ইনসিএশান অপশান, আর বুস্ট এয়ার পিউরিফায়ার আর পার্ফর্মেন্স আর ওজন ও লিমিটে রাখে। আর আমরা যখন দেখি তখন এই এয়ারপিউরিফায়ার টি ভাল ভাবে এই সব পার্টিকেল রিমুভ করে দেয়। আর এর সঙ্গে এর টপ নচ পার্ফর্মেন্স আর এক্সট্রা ফিচার্স আর এর বুস্ট পার্ফর্মেন্স আর ফ্লিটারের জন্য এই  Resideo Resi 1618 এই বছরের আমাদের এয়ার পিউরিফায়ারের ডিজিট জিরো 1 অ্যাওয়ার্ড জিতেছে।

Runner Up and Best Buy 

Mi Air

Purifier 3 (Rs 9,999) 

ছোট দেখতে ছোট হলেও কাজে বড়, আর আমরা এই কথা Mi Air Purifier 3 য়ের জন্য বলতে পারি। আর আমরা এর দারুন ইম্প্রুভমেন্ট দেখে অবাক হয়েছি, আর এতে আছে H-13গ্রেডের HEPA ফিল্টার আছে। আর এর সঙ্গে এতে আপনারা অ্যাক্টিভ কার্বন ফিল্টার ডিভাইস পাবেন যা TVOcsয়ের মতন ক্ষতিকারক গ্যাসের হাত থেকে বাঁচায়। আর এই ডিভাইসের  CADR 380 কিউবিক মিটার প্রতি ঘন্টার হিসাবে আসে। আর এর সঙ্গে এটি  484 স্কোয়ার ফিটের বড় জায়গাতেও ভাল করে কাজ করে। এর সঙ্গে আমরা এও দেখেছি যে পার্ফর্মেন্সের বিচারে এই  Mi Air Purifier 3, Resideo Resi 1618য়ের কাছাকাছি এসেছে।  

আর এই ফিল্টারের ওভাররল ইম্প্যাক্ট সময় ক্যালকুলেট করে আমরা দেখেছি যে এই ডিভাইসটির পার্ফর্মেন্স ভাল। আর এর সঙ্গে এর সেন্ট্রাফিগাল ফ্যান ডিজাইন বেশি RPMs বেশি পরিষ্কার এয়ার দেয়। আর এতে কোন এয়ার বাব্ল থাকেনা। আর সব মিলিয়ে এই Mi Air Purifier 3র পার্ফর্মেন্স ভাল আর এটি আমাদের জিরো 1 অ্যাওয়ার্ডের রানার আপ হওয়ার সঙ্গে সঙ্গে বেস্ট বাই ক্যাটাগরির স্বীকৃতও পেয়েছে।

Digit.in
Logo
Digit.in
Logo