Digit Zero 1 Awards 2018: সেরা এয়ারপিউরিফায়ারের নমিনেশান

Digit Zero 1 Awards 2018: সেরা এয়ারপিউরিফায়ারের নমিনেশান
HIGHLIGHTS

বছরের সেই সময়ে এসে গেছে যখন ডিজিট জিরো 1 অ্যাওয়ার্ডের সময়ে হয়েছে, আর আজকে আমরা এখানে 2018 সালের সেরা এয়ার পিউরিফায়ারের নমিনেশানের বিষয়ে বলব

এক সময়ে এয়ারপিউরিফায়ার থাকা একটা বিশাল ব্যাপার ছিল তবে এখন এয়ার পিউরিফায়ার থাকা খুবই দরকারি হয়ে গেছে। ডিজিট জিরো 1 অ্যাওয়ার্ডে আমরা এই সময়ের কিছু সেরা পিউরিফায়ার টেস্ট করে সেরা এয়ারপিউরিফায়ারের নমিনেশান নিয়ে এসেছি। আসুন তবে দেখা যাক যে 2018 সালের সেরা এয়ারপিউরিফায়ারের নমিনেশান কোন গুলি।

Sharp J60M-W

শার্প প্লাস্মিটিকালর প্রযুক্তি ব্যাবহার করে তাদের এয়ার পিউরিফায়ারে। এই ডিভাইসটি 550 স্কোয়ার ফিট এরিয়াতে কাজ করে। আর এটি সর্বাধিক CDRA 396 কুইবিক মিটার প্রতি ঘন্টায় কাজ করে। কাগজে কলমে এটি ইম্প্রেশিভ। এই ডিভাইসটি অনেক গুলি মডেলে পাওয়া যায়। আর এতে এর সঙ্গে একটি প্রি ফিল্টার আছে জা PM2.5 যুক্ত, আর এটি ডাস্ট, গন্ধ লাইট সেন্সার করে। আর এই ফিল্টারটি দুবছর মতন চলে যায়। শার্পের এই এয়ারপিউরিফায়ারটি কী পারবে এই বছরের সেরা এয়ার পিউরিফায়ার হতে?

Samsung AX5500

Samsung Ax5500 নতুন এয়ারপিউরিফায়ার জা ভারতে অক্টোবর মাসে লঞ্চ করা হয়। আর এই নতুন ডিভাইসটি তিনটি এয়ারফ্লো যুক্ত আর এর ক্লিন এয়ার ডেলিভারির রেট 455 কিউবিক মিটার প্রতি ঘন্টায়। এটি HEPA ফিল্টার যুক্ত। এটি 646 Sq ফিটে কাজ রকে। এই সব কী একে এই সেগমেন্টে বিজয়ী করতে পারবে?

Dyson Pure Cool

Pure Cool ডায়সানের দ্বিতীয় এয়ার পিউরিফায়ার হলেও এটি ভারতে তার পূর্বসূরির মতন একই ডিজাইনে আরও কিছু ফিচার অ্যাড করে এসেছে। এর কার্বন ফিল্টার এর নীচের দিকে আছে আর সার্কুলার HEPA যুক্ত। আর এটি একটি LCD ডিসপ্লের সঙ্গে এসেছে, যা AQI, PM 2.5 আর PM 10 লেভেলের মতন জিনিস দেখায়। তবে যাই হোক আমাদের নমিনেশানে থাকা ডায়সনের এই ডিভাইসটি কী বিজয়ী হতে পারবে?

Philips Series 3000 AC3821/20

ফিলিপসের এই এয়ারপিউরিফায়ারটি 860 স্কোয়ার ফিটে CDR আর 310 কিউবিক মিটার প্রতি ঘন্টায় কাজ করে। কোম্পানি এতে ভিটশিল্ড IPS প্রযুক্তি দিয়েছে যা সব মেশিনকে কার্বন ফিল্টার দেয়। আর এর হিউমিডিফিকেশান রেট 600ml/h।

Smart Air Ladakh Mini

Smart Air য়ের এই এয়ারপিউরিফায়ারটি একটি ভাল ডিভাইস। এটি 914 স্কোয়ার ফিট আর সর্বাধিক CDAR 585 কিউবিক মিটার প্রতি ঘন্টায় কাজ করে। আর এই ডিভাইসটি HEPA ফিল্টার আর অপশানাল কার্বন ফিল্টার যুক্ত।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo