দেশীয় সংস্থা Lava নভেম্বর মাসে আনছে ৫টি নতুন সস্তা 'মেক ইন ইন্ডিয়া' ফোন, চাইনিজ ফোনকে দেবে টেক্কা

By Digit Bangla | পাবলিশড অন 01 Oct 2020
HIGHLIGHTS
  • Lava চলতি বছরে নভেম্বর মাসে ৫টি নতুন ফোন বাজারে আনতে চলেছে

  • Lava-র ৪টি ফোনের দাম 10,000 টাকার কম হবে ও একটি সামান্য দামি হতে পারে

  • অনুমান করা হচ্ছে যে লাভা তার বিখ্যাত ‘Z’ সিরিজে কয়েকটি ফোন লঞ্চ করতে পারে

দেশীয় সংস্থা Lava নভেম্বর মাসে আনছে ৫টি নতুন সস্তা 'মেক ইন ইন্ডিয়া' ফোন, চাইনিজ ফোনকে দেবে টেক্কা

হাতে গোনা ভারতীয় মোবাইল সংস্থাদের মধ্যে একটি ব্র‍্যান্ড হল লাভা (Lava)। আমরা সবাই জানি যে ভারতীয় স্মার্টফোন বাজারে চাইনিজ ব্র‍্যান্ডের আধিপত্য রয়েছে। তবে এবার এই ব্র‍্যান্ডগুলিকে টেক্কা দিতে দেশীয় সংস্থা Lava নিয়ে আসছে একসাথে ৫টি নতুন ফোন। খবর অনুযায়ী, দেশীয় সংস্থা লাভা আগামী দিনে ৫টি নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে।

Advertisements

একটি সংবাদমাধ্য়মে পাওয়া খবর অনুযায়ী লাভা চলতি বছরে নভেম্বর মাসে ৫টি নতুন ফোন বাজারে আনতে চলেছে। পাশাপাশি ভারতীয় গ্রাহকদের কথা মাথায় রেখে এই আসন্ন সমস্ত স্মার্টফোনগুলি লো বাজেটের মধ্যে আনা হবে। এর মধ্যে চারটি ফোনের দাম 10,000 টাকার কম হবে ও একটি সামান্য দামি হতে পারে।

Advertisements

লাভা-র নতুন ফোনগুলি সম্পর্কে তবে বেশি কিছু জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে যে সংস্থা তার বিখ্যাত ‘Z’ সিরিজে কয়েকটি ফোন লঞ্চ করতে পারে। রিপোর্ট অনুযায়ী Lava জানিয়েছে এই ৫টি ফোনই সম্পূর্নভাবে 'মেক ইন ইন্ডিয়া' অর্থাৎ দেশে তৈরি মোবাইল হবে। লাভা মোবাইলের এই লো বাজেট ফোনগুলিকে শাওমি, রিয়েলমি, টেকনো, ইনফিনিক্সের পাশাপাশি স‍্যামসাং ও ভিভোর সঙ্গেও প্রতিযোগিতায় নামতে হবে।

Lava Z66

সম্প্রতি সংস্থা তাদের নতুন ফোন Lava Z66 লঞ্চ করেছিল। Lava Z66 স্মার্টফোনটির 3GB র‌্যাম এবং 32GB স্টোরেজ মডেলটির দাম 7,777 টাকা।

Advertisements

Lava Z66 স্মার্টফোনটিতে 6.08-ইঞ্চি HD প্লাস ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 1560 x 720 পিক্সেল রয়েছে। এছাড়াও, স্ক্রিনটি সুরক্ষিত করতে 2.5D কার্ভড গ্লাস সরবরাহ করা হয়েছে। এগুলি ছাড়াও ব্যবহারকারীরা এই স্মার্টফোনে অক্টা-কোর ইউনিসোক প্রসেসরের সাথে 3 জিবি র‌্যাম এবং 32 জিবি স্টোরেজ পেয়েছেন। এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজটি 128 জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। একই সাথে, এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেমে কাজ করে।

লাভা Z66 Key Specs, Price and Launch Date

Price: ₹7899
Release Date: 04 Aug 2020
Variant: 32 GB/3 GB RAM
Market Status: Launched

Key Specs

  • Screen Size 6.08" (720x1560)
  • Camera 13 + 5 | 13 MP
  • Memory 32 GB/3 GB
  • Battery 3950 mAh
Advertisements
Web Title: Lava to Launch Five New Low budget Smartphones in November

Trending Articles

Advertisements