ভারতে আসছে 'মেড ইন ইন্ডিয়া' iPhone 12, আইফোন 11 চেয়ে দাম হবে কম

By Digit Bangla | পাবলিশড অন 20 Aug 2020
HIGHLIGHTS
  • Made in India iPhone 12 এর উত্পাদন ভারতে 2020 সালের অক্টোবরে শুর হবে

  • চেন্নাইয়ের ফক্সকন প্লান্টে iPhone 11 এবং iPhone XR উত্পাদন শুরু করেছে

  • 'Made in India'-এ অ্যাপলের আরও একটি পণ্য যুক্ত হতে চলেছে

ভারতে আসছে 'মেড ইন ইন্ডিয়া' iPhone 12, আইফোন 11 চেয়ে দাম হবে কম

'Made in India'-এ অ্যাপলের আরও একটি পণ্য যুক্ত হতে চলেছে। জানা গিয়েছে যে  অ্যাপলের আসন্ন স্মার্টফোন iPhone 12 ভারতেও তৈরি করা হবে। বলে দি যে আইফোন এসই এবং এক্সআর ইতিমধ্যে ভারতে তৈরি হচ্ছে।

Advertisements

রিপোর্টে বলা হয়েছে, ভারতে Wistron আইফোন ১২ এর উত্পাদন শুরু করতে পারে। উইস্ট্রন অ্যাপলের একটি ভেন্ডর কোম্পানি যার কর্ণাটকে একটি প্ল্যান্ট রয়েছে। বলা হচ্ছে যে উইস্ট্রন আইফোন 12 এর পাশাপাশি ভারতে আইফোন 11 সিরিজ তৈরি করবে। এই সংস্থাটি 2017 সাল থেকে ভারতে আইফোন তৈরি করছে।

Advertisements

অক্টোবর ২০২০ তে শুরু হবে উত্পাদন

2020 সালের অক্টোবরে ভারতে আইফোন 12 এর উত্পাদন শুরু হবে। সংস্থাটির এক হাজার কর্মচারীও নতুন প্লান্টে কাজ শুরু করে দিয়েছে। এটি ভারতে অ্যাপলের প্রথম উদ্ভিদ হবে না। এর আগে, সংস্থাটি চেন্নাইয়ের ফক্সকন প্লান্টে আইফোন 11 এবং আইফোন এক্সআর উত্পাদন শুরু করেছে।

মনে করিয়ে দি যে iPhone 12 চালু করা হয়েনি, তবে ভারতে এটির উত্পাদনের আলোচনা পুরুোদমে শুরু হয়ে গিয়েছে। জুলাই মাসে আইফোন ১১ (iPhone 11) মেড ইন ইন্ডিয়া-র সম্মান পেল। একই সাথে, ভারতে iPhone SE (2020) এর উত্পাদনও শুরু হতে চলেছে। অ্যাপল এর 5 আইফোন মডেল ভারতে উত্পাদিত হয়।

Advertisements

উইস্ট্রন এর ভারতীয় প্লান্টে বর্তমানে 1000 জন কর্মচারী রয়েছেন। কিছুদিন আগে সংস্থাটি সম্প্রসারণের কথা বলেছে। সংস্থাটি এর উদ্ভিদ সম্প্রসারণ করতে 2,900 কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে।

Advertisements
Web Title: iPhone 12 will be Made in India as Apple plans to Launch mid-2021

Trending Articles

Advertisements