স্বাধীনতা দিবসের উপলক্ষে Lava আনল #PROUDLYINDIAN সহ একাধিক চমৎকার মোবাইল ফোন

By Digit Bangla | পাবলিশড অন 12 Aug 2020
HIGHLIGHTS
  • Lava Z61 Pro, Lava A5 এবং Lava A9-এর গর্বিত ভারতীয় এডিশন ( Proudly Indian editions) এডিশন লঞ্চ

  • Lava Z61 ফোনটি একটি স্মার্টফোন এবং Lava A5 ও A9 আসলে ফিচার ফোন

  • Lava Z61 Pro পাবেন 5.45-ইঞ্চি HD প্লাস ডিসপ্লে

স্বাধীনতা দিবসের উপলক্ষে Lava আনল #PROUDLYINDIAN সহ একাধিক চমৎকার মোবাইল ফোন

ভারত-চিন সীমান্তে উত্তেজনার পর থেকেই দেশে চিনাপণ্য ব্যান করার দাবি উঠেছিল। দেশের মানুষদের একটাই চাহিদা চিনা পণ্য কে নিষিদ্ধ করা হক। কিন্তু চিনা স্মার্টফোন বিক্রি হচ্ছে প্রায় আগের মতোই। তবে এই সময়ের সুযোগ হাত ছাড়া করতে চায় না ভারতীয়  স্মার্টফোন সংস্থাগুলি। জুলাই মাসে বাজারে নতুন স্মার্টফোন নিয়ে হাজির হয়েছিল দেশি মোবাইল সংস্থা Lava।

Advertisements

এবার দেশে Lava তার নতুন স্মার্টফোন Lava Z61 Pro, Lava A5 এবং Lava A9-এর গর্বিত ভারতীয় এডিশন ( Proudly Indian editions) এডিশন নিয়ে হাজির হয়েছে। কোম্পানি তার এই নতুন এডিশন ৭৪তম স্বাধীনতা দিবসের বিশেষ উপলক্ষ্যে লঞ্চ করেছে। এই ফোনগুলির বিশেষত্ব হল যে এটি জাতীয় পতাকার তেরঙার সংমিশ্রণে দেখা যাবে। এবং তার সঙ্গেই প্রতিটি স্মার্টফোনে পিছনের প্যানেলে থাকছে #ProudlyIndian লোগো।

Advertisements

বলে দি যে Lava Z61 ফোনটি একটি স্মার্টফোন এবং Lava A5 ও A9 আসলে ফিচার ফোন। কোম্পানি খুব কম দামে এই তিনটি ফোন বাজারে নিয়ে আসে যার ফিচার্স কোনও স্মার্টফোনকে টেক্কা দিতে পারে। তবে আসুন দেখে নেওয়া যাক স্মার্টফোনের ফিচার্স, দাম এক নজরে....

Advertisements

Lava Z61 Pro ফিচার্স

ফিচার নিয়ে কথা বললে Lava Z61 Pro ফোনে ডুয়াল সিম সাপোর্ট দেওয়া হয়েছে। Lava Z61 Pro পাবেন 5.45-ইঞ্চি HD প্লাস ডিসপ্লে। Lava Z61 Pro-এর ডিসপ্লে অ্যাসপেক্ট রেশিও 18: 9। এগুলি ছাড়াও এই ফোনে রয়েছে একটি 1.6GHz অক্টা-কোর প্রসেসর। ফোনটি 2GB র‌্যাম সহ 16GB স্টোরেজ পাবে, যা মেমোরি কার্ডের সাহায্যে 128GB বাড়ানো যেতে পারবে।

ক্যামেরার কথা বললে, এই ফোনে ফ্ল্যাশ লাইট সহ একটি 8-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে। একই সঙ্গে সেলফি তোলার জন্য একটি 5 মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। এর পাশাপাশি ক্য়ামেরা ফিচারে থাকছে বোকেহ, বার্স্ট মোড, প্যানোরামা, বিউটি মোড, এইচডিআর এবং নাইট মোডের মতো বিশেষ বৈশিষ্ট্য। Lava Z61 Pro -তে রয়েছে 3100mAh ব্যাটারি।

Advertisements

​Lava A5 ফিচার্স

Lava A5 প্রিমিয়াম ফোনে রয়েছে পলিকার্বোনেট বডি। এছাড়া ফোনে ২.৪ ইঞ্চি ডিসপ্লে রয়েছে য়ার রেজোলিউশন QVGA দেওয়া। এই ফোনটি ডুয়েল সিম সপোর্ট করে। ফোনে 32GB পর্যন্ত মেমরি ব্য়বহার করা যাবে। Lava A5 ফোনে পাওয়ার দেওয়ার জন্য় থাকছে 1,000mAh ব্যাটারি। সঙ্গে থাকছে ফোনে একটি VGA ক্যামেরা, যেখানে আপনি জুম ফিচারও পাবেন। এই ক্যামেরা থেকে আপনি ভিডিও রেকর্ড করতে পারবেন। এছাড়া ফ্ল্যাশলাইট, ওয়্যারলেস FM রেডিও, MP3 সার্পোট, ব্লুটুথ, কন্টাক্ট ফটো আইকনস, সুপার ব্যাটারি মোড, ইউএসবি কানেক্টিভিটি-র যাবতীয় সব ফিচার্সই থাকছে।

Lava A9 ফিচার্স

Lava A9-এ থাকছে ২.৮ ইঞ্চি QVGA ডিসপ্লে। মোবাইল একটি টাচ বাটন দেওয়া রয়েছে। এই ফোনে ১,৭০০ mAh ব্যাটারি রয়েছে, যা সবার্ধিক 6 দিন পর্যন্ত ব্য়াকআপ দিতে সক্ষম। 4Mb র‌্যামের এই ফোনে থাকছে ডুয়েল সিম ও ব্লুটুথ পরিষেবা। মাইক্রোএসডি কার্ডের মাধ্য়মে ফোনের স্টোরেজ 32GB পর্যন্ত বাড়ানো যায়। লাভা A9 ফোনটির বিশ্বের প্রথম AI ফিচার ব্য়টারি ফোন। এই ফোনে রয়েছে 1.3 মেগাপিক্সর প্রাইমারি ক্য়ামেরা। ৭ টি ভারতীয় ভাষা-সহ মোট ২২ টি ভাষা উপলব্ধ Lava A9-এ। ফ্ল্যাশলাইট, ওয়্যারলেস এফএম রেডিও, MP3 সার্পোট, ব্লুটুথ, কন্টাক্ট ফটো আইকনস, সুপার ব্যাটারি মোড, ইউএসবি কানেক্টিভিটি-- সবকিছুই পাওয়া যাবে অল্প দামের এই ফোনে।

Advertisements

Lava Z61 Pro, Lava A5 এবং Lava A9 দাম

Lava Z61 Pro-র প্রাউডলি ইন্ডিয়ান এডিশনটি ভারতে একটি স্টোরেজ ভ্য়ারিয়েন্টে লঞ্চ করা হেয়ছে। Lava Z61 Pro স্মার্টফোনের ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজের এই ভ্য়ারিয়েন্টের দাম হল ৫,৭৭৭ টাকা। এর পাশাপাশি Lava-নতুন ফিচার ফোনগুলি Lava A5 এবং Lava A9 এর দাম যথাক্রমে ১,৩৩৩ টাকা এববং ১,৫৭৪ টাকা। আপনি যদি এই ফোন কিনতে চান তবে এই স্মার্টফোনগুলি Flipkart ছাড়াও অন্যান্য আরও বেশ কিছু জায়গায় অনলাইনে কিনতে পাওয়া যাবে।

লাভা Z61 pro Key Specs, Price and Launch Date

Release Date: 10 Jul 2020
Variant: 32 GB/2 GB RAM
Market Status: Launched

Key Specs

  • Screen Size 5.45" (720x1440)
  • Camera 8 | 5 MP
  • Memory 16 GB/2 GB
  • Battery 3100 mAh
Advertisements
Web Title: Lava z61 Pro Lava A5 Lava A9 ProudlyIndian Editions Launched at start price Rs 1333

Trending Articles

Advertisements