WhatsApp-এ ফের নতুন ফিচার! Picture in Picture মোড যুক্ত হচ্ছে, বিষয়টা কী?

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 05 Dec 2022 11:21 IST
HIGHLIGHTS
  • WhatsApp-এ আসছে আরও একটি নতুন ফিচার

  • Picture in Picture মোড যুক্ত হতে চলেছে

  • ভিডিও কলে কথা বলার সময় করতে পারবেন অন্যান্য কাজ

WhatsApp-এ ফের নতুন ফিচার! Picture in Picture মোড যুক্ত হচ্ছে, বিষয়টা কী?

WhatsApp আরও একটি নতুন ফিচার আনতে চলেছে। বর্তমানে সেই ফিচার নিয়েই এই সংস্থা কাজ করছে। জানা গিয়েছে ভিডিও কলের জন্য Picture in Picture মোড নিয়ে আসছে এই Instant Messaging App। এটার সাহায্যে কী হবে? জানা গিয়েছে এই মোডের সাহায্যে আপনি ভিডিও কলে কথা বলতে বলতেই অন্য অ্যাপ ব্যবহার করতে পারবেন। আপাতত এই ফিচার বিটা ভার্সন ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। এমনটাই WaBetaInfo এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে। এবং আগামী কয়েক মাসের মধ্যেই এই ফিচার সমস্ত WhatsApp ব্যবহারকারীদের জন্য আসতে চলেছে।

Advertisements

WaBetaInfo এর রিপোর্টে কী বলা হয়েছে? এখানে জানানো হয়েছে যে কিছু বিটা টেস্টারদের জন্য টেস্ট ফ্লাইট অ্যাপ থেকে ios 22.24.0.79 আপডেটের জন্য এই লেটেস্ট WhatsApp Beta ডাউনলোড করেছেন তাঁরা, আর সেখানেই তাঁরা এই পিকচার ইন পিকচার মোডটি দেখতে পেয়েছেন। WaBetaInfo হল এমন এক সংস্থা যাঁরা WhatsApp এর বিভিন্ন নতুন ফিচারের গতিবিধির উপর ট্র্যাক রাখে।

Advertisements

আর তাদের এই রিপোর্টে একটি স্ক্রিনশট প্রকাশ্যে আনা হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে WhatsApp এ ভিডিও কল করতে করতেই অনেকেই অন্যান্য কাজ করছেন। এছাড়া আরও জানানো হয়েছে এই রিপোর্টে। তথ্য অনুযায়ী iOS 16.1 ভার্সনে এই নতুন ফিচার কাজ করছে। তবে জানা গিয়েছে যে শীঘ্রই এই ফিচারটি সমস্ত iPhone ব্যবহারকারীদের জন্য আনা হবে। এমনটাই WaBetaInfo এর রিপোর্টে দাবি করা হয়েছে।

শুধু তাই নয়, Meta এর একটি অংশ WhatsApp এ আগামীতে একটি শর্টকাট বাটন নিয়ে আসা হবে ডিসঅ্যাপিয়ারিং মেসেজের জন্য। সেটা নিয়েও এখন WhatsApp কাজ করছে বলে জানা গিয়েছে। কিছু কিছু বিটা ভার্সন ব্যবহারকারীরা এই ফিচার এখন ব্যবহার করতে পারছেন। পরীক্ষা করে দেখার জন্য তাদের জন্য এই ফিচার আনা হয়েছে। উধাও হয়ে যাওয়া মেসেজের যে নতুন ফিচার সেটা WhatsApp এর বিটা ফর অ্যান্ড্রয়েডে আনা হয়েছে অ্যান্ড্রয়েড 2.22.24.9 আপডেটে।

Advertisements

এই নতুন Disappearing Message ফিচারটি দুই ধরনের মেসেজে উধাও করতে সাহায্য করছে, সেটা নতুন মেসেজ হোক বা পুরনো। এই ফিচার বেশ কয়েকটি বিটা টেস্টারদের জন্য আনা হয়েছে, মূলত যাঁরা 2.22.25.10 আপডেট পেয়েছেন তাঁদের জন্য। কিন্তু এখানে একটি জিনিস আছে এই অদৃশ্য বা উধাও হয়ে যাওয়া মেসেজের যে ফিচার আছে সেখানে একটি অতিরিক্ত এন্ট্রি পয়েন্ট চালু করেছে WhatsApp। জানা গিয়েছে এই শর্টকাট ফিচার ব্যবহারকারীরা ম্যানেজ স্টোরেজ বিভাগ থেকে পেয়ে যাবেন। এটার সাহায্যে জায়গা বাঁচানো যাবে বলেই জানিয়েছে WhatsApp। একই সঙ্গে এই ফিচার পুরনো এবং নতুন দুই ধরনের মেসেজকে মার্ক করার কাজ অনেক সহজ করে তুলবে এবং অদৃশ্য হতে সাহায্য করবে।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Advertisements
Subhasmita Kanji

Email Subhasmita Kanji

Follow Us

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

WhatsApp video calls picture in Picture mode will roll out soon

Trending Articles

Latest Articles ভিউ অল

Visual Story ভিউ অল